ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

রাজধানীর রেস্তোরাঁগুলোতে অভিযানে আটক ৪ শতাধিক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৪, ৪ মার্চ ২০২৪  
রাজধানীর রেস্তোরাঁগুলোতে অভিযানে আটক ৪ শতাধিক

সংগৃহীত ছবি

রাজধানীর বিভিন্ন এলাকায় সোমবার (৪ মার্চ) রেস্তোরাঁগুলোতে অভিযান চালিয়ে চার শতাধিক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তাদের বেশিরভাগই রেস্তোরাঁর ব্যবস্থাপক।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সূত্রে জানা গেছে, আটককৃতদের মধ্যে ৩৮১ জনের কাছে রেস্টুরেন্ট পরিচালনার অনুমতির কাগজপত্র চাওয়া হয়েছে। এসব কাগজপত্র যাচাই শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার বিকেলে ওয়ারীর র‌্যাঙ্কিন স্ট্রিটে ১৪টি রেস্তোরাঁয় অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে ব্যবস্থাপকসহ ১৬ জনকে আটক করে পুলিশ। 

ডিএমপির ওয়ারী জোনের উপ-কমিশনার (ডিসি) মো. ইকবাল হোসেন গণমাধ্যমকে বলেছেন, আবাসিক ভবনে রেস্টুরেন্ট খুলে ব্যবসা করা হচ্ছে। সেগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেই। বিশেষ করে, অগ্নিনির্বাপণের ব্যবস্থা নেই। এ কারণে সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করে থানায় নেওয়া হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে অগ্নিকাণ্ডে প্রাণ হারান ৪৬ জন। রেস্তোরাঁগুলোতে যাতে ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা না ঘটে, সেজন্য অব্যবস্থাপনা ও অনিয়মের বিরুদ্ধে অভিযান চালানোর সিদ্ধান্ত নেয় প্রশাসন। তার অংশ হিসেবে দুই দিন ধরে অভিযান চালানো হচ্ছে। 

মাকসুদ/রফিক 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়