ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

ধানমন্ডিতে চার প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ৪ মার্চ ২০২৪  
ধানমন্ডিতে চার প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা 

পর্যাপ্ত অগ্নিনির্বাপন ব্যবস্থা না থাকায় রাজধানীর ধানমন্ডির কেয়ারি ক্রিসেন্ট প্লাজা এবং রূপায়ন জেড আর প্লাজার ৪ প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ মার্চ) ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম।

অভিযানকালে সাত মসজিদ রোডে অবস্থিত কেয়ারি ক্রিসেন্ট প্লাজায় অধিকাংশ রেস্টুরেন্ট বন্ধ পাওয়া যায়। কিন্তু, সেখানে থাকা ভিসা ওয়ার্ল্ডওয়াইড নামক প্রতিষ্ঠানে অগ্নিনির্বাপন ব্যবস্থায় ব্যাপক দুর্বলতা পাওয়ায় প্রতিষ্ঠানটিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। সামগ্রিকভাবে কেয়ারি ক্রিসেন্ট প্লাজায় অগ্নিনির্বাপণ ব্যবস্থা অপর্যাপ্ত থাকায় পুরো ভবনটি সিলগালা করে দেওয়া হয়। 

পরে পার্শ্ববর্তী রূপায়ন জেড আর প্লাজার অভিযান চালানো হয়। অভিযানকালে অগ্নিনির্বাপণ ব্যবস্থায় ঘাটতি পাওয়ায় দ্য বুফে এম্পায়ার, বাফেট লাউঞ্জ ও বাফেট প্যারাডাইজ নামের প্রতিষ্ঠানগুলোর প্রত্যেককে ১ লাখ টাকা করে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়। ওই এলাকায় অভিযানকালে সব মিলিয়ে ৪ প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা করা হলো। 

অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ আইন, ২০০৩ এর ১৮ ধারা অনুযায়ী এসব অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়। 

অভিযানকালে অন্যান্যের মধ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যারহাউজ ইন্সপেক্টর গোলাম মোস্তফাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়