ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারির সঙ্গে বিএনপির বৈঠক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ২৪ ফেব্রুয়ারি ২০২৪  
মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারির সঙ্গে বিএনপির বৈঠক

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আক্তারের সঙ্গে বৈঠক করেছে বিএনপির প্রতিনিধিদল।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানের একটি হোটেলে এ বৈঠকে বিএনপির পক্ষে অংশ নেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। আফরিন আখতার ছাড়া ওই রুদ্ধদ্বার বৈঠকে ছিলেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস।

বৈঠকের বিষয়ে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আমাদের ডেকেছে। আমরা গিয়েছি, বৈঠক করেছি। বৈঠক বিষয়ে কিছু বলার নেই। আমরা বিভিন্ন বিষয়ে কথা বলেছি।

আপনারা কী বলেছেন, দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে কথা হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সব প্রশ্নের একটাই উত্তর—কিছু বলার নেই।

সাড়ে তিন মাস পর কারাগার থেকে মুক্তির পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিদেশিদের সঙ্গে এটি প্রথম বৈঠক।

আওয়ামী লীগের টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর প্রথম উচ্চ পর্যায়ের সফরে ঢাকায় এসেছে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল।

বিএনপির সঙ্গে বৈঠক বিষয়ে ঢাকাস্থ মার্কিন দূতাবাস ফেসবুক পোস্টে জানিয়েছে, প্রতিনিধিদল বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক বন্ধন শক্তিশালী করার উপায়, চ্যালেঞ্জ মোকাবিলা এবং ইন্দো-প্যাসিফিক অঞ্চলে উভয়ের স্বার্থন্নোয়নে পারস্পরিক দৃষ্টিভঙ্গি তুলে ধরে।

দূতাবাস জানায়, বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট এবং কারাগারে বন্দি বিরোধী দলীয় হাজার হাজার নেতাকর্মীর বিষয়ে বিএনপির মহাসচিবের সঙ্গে ফলপ্রসূ আলোচনাকে আমরা স্বাগত জানাই। আমরা অব্যাহত যোগাযোগ রাখতে উন্মুখ।

এই সফরে সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের ছাড়াও তরুণ অধিকারকর্মী, সুশীলসমাজের নেতা, শ্রম সংগঠন এবং গণমাধ্যমের বিকাশে যুক্ত ব্যক্তিদের সঙ্গেও বৈঠক করবে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল।

মেয়া/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়