ঢাকা     সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

ইসরায়েলের মানবতাবিরোধী অপকর্ম রুখে দেওয়ার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৪, ২৬ ফেব্রুয়ারি ২০২৪  
ইসরায়েলের মানবতাবিরোধী অপকর্ম রুখে দেওয়ার আহ্বান

আরব দেশগুলোকে ইসরায়েলের মানবতাবিরোধী অপকর্ম রুখে দিতে আহ্বান জা‌নি‌য়ে‌ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। 

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান তিনি।

প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ব‌লেন, খাদ্য খুঁজতে যাওয়া ক্ষুধার্ত ফিলিস্তিনি শিশুদের গুলি করে হত্যা করে ইসরায়েলি সেনারা হত্যা করছে। যা কোনভাবেই মেনে নেওয়া যায় না। এদের মতো হিংস্র হায়েনা পৃথিবীতে আর নেই। 

মহাসচিব বলেন, ক্ষুধার্ত দুই ফিলিস্তিনি বোন খাদ্য খুঁজতে গিয়েছিল উত্তর গাজা উপত্যকার বেইত লাহিয়ার একটি কৃষি জমিতে। খাদ্যের পরিবর্তে দুই শিশুকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। ইসলাম ও মানবতার দুশমন ইসরায়েলিরা শিশু, নারী ও পুরুষকে নির্বিচরে হত্যা করছে। বিশ্বব্যাপী অশান্তির আগুন জ্বালিয়ে রেখেছে ইসরায়েল। এমনকি তারা গাজা নগরীতে ত্রাণবাহী ট্রাকের জন্য অপেক্ষারত ফিলিস্তিনিদের ওপর গুলি ও গোলা হামলা করে ১০ জন হত্যা করেছে। পুরো ফিলিস্তিনজুড়ে অশান্তির আগুন জ্বালিয়ে রেখেছে।

বিশ্বের মুসলিম দেশগুলো ঐক্যবদ্ধ হলে ইসরায়েলের ঘুম হারাম হয়ে যেত উল্লেখ করে তিনি আরও বলেন, আরব দেশগুলোকে ইসরায়েলের মানবতাবিরোধী অপকর্ম রুখে দিতে হবে। একইসাথে বাংলাদেশ সরকারকেও ইসরায়েলি হায়েনাদের বিরুদ্ধে জাতিসংঘের মাধ্যমে নিন্দা প্রস্তাব দেওয়ার দাবিও জানান তিনি। 

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়