ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যালয় উদ্বোধন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৫, ২৭ ফেব্রুয়ারি ২০২৪  
বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যালয় উদ্বোধন

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন রাজধানীর মালিবাগ শাহজালাল কমপ্লেক্সে কার্যালয়ের উদ্বোধন করেন। 

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যালয়ের পাশাপাশি আরেও থাকছে স্বাস্থ্য, শিক্ষা, সংস্কৃতি, আইন ও ক্রীড়া ক্ষেত্রের প্রকল্প-সমূহসহ বঙ্গবন্ধু ফাউন্ডেশন মিলনায়তন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন স্কিল ডেভেলপমেন্ট একাডেমি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন স্পোর্টস একাডেমি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন স্বাস্থ্যসেবা প্রকল্প, বঙ্গবন্ধু ফাউন্ডেশন আইনসেবা কেন্দ্র এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন ললিতকলা একাডেমিসমূহের কার্যালয়। 

উদ্বোধনী বক্তব্যে সংগঠনের সভাপতি সাবেক পররাষ্ট্রমন্ত্রী বলেন, এখন থেকে সংগঠন আরও গতিশীল হবে। সংগঠনের প্রকল্পসমূহের কার্যক্রম সারা দেশে ছড়িয়ে দেওয়া হবে। এখান থেকে দেশের রাজনীতি ও অর্থনীতির উপরে নিয়মিত দৃষ্টি রেখে পর্যালোচনার মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শের ভিত্তিতে কর্মসূচি প্রণয়ন করে নতুন প্রজন্মকে ভবিষ্যতের স্মার্ট সোনার মানুষে পরিণত করার প্রচেষ্টা চালানো হবে।

আব্দুল মোমেন বলেন, সংগঠন দেশের মানুষের চাহিদা মোতাবেক সরকার ও সমাজকে জনকল্যাণমুখী কর্মসূচি নিতে উদ্বুদ্ধ করবে। সে ক্ষেত্রে প্রয়োজনে আন্দোলন করতে হবে। সংগঠনটি বর্তমানে বঙ্গবন্ধু হত্যার নেপথ্য ষড়যন্ত্রকারীদের বিচারের দাবিতে আন্দোলন করছে। তিনি সরকারের কাছে অনতিবিলম্বে এ লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অনুরোধ করেন। 

সাবেক পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, এ বছর সংগঠনটির সম্মেলন হবে এবং শক্তিশালী কমিটি গঠন করে বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবের প্রেরণায় শক্তিশালী স্থানীয় সরকার গঠনের দাবিতে আন্দোলনসহ দুর্নীতি ও মুনাফাখোর মুক্ত বাংলাদেশ গড়তে দেশব্যাপী আন্দোলন গড়ে তুলবে। অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য, রাকসুর সাবেক ডিপি অ্যাডভোকেট নুরুল ইসলাম ঠান্ডু টেলিফোনে বক্তব্য দেন।

অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট ড. মশিউর মালেকের পরিচালনায় সহ সভাপতি ডা. এম এ সালাম, অ্যাডভোকেট আব্দুল খালেক মিয়া, দেলোয়ার হোসেন, কাজী মফিজুল হক, যুগ্ম সম্পাদক রাশিদা হক কনিকা, আবুল খায়ের বাচ্চু মোল্লা, সাংগঠনিক সম্পাদক বাশেদ সিমন, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট মনিরুজ্জামান, সহ সম্পাদক ডেভিড হালদার, নাসির উদ্দিন খান, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক টিপু সুলতান, যুগ্ম আহ্বায়ক আরমান হোসেন, মহানগর উত্তরের সভাপতি ড. মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক ড. শহিদুল ইসলাম, আজীবন সদস্য ও গণসংযোগ সম্পাদক আর কে মন্ডল (রবিন)-সহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়