ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

পদ না পেয়ে ক্ষোভ, ছাত্রদল না করার ঘোষণা তরিকুলের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ৩ মার্চ ২০২৪   আপডেট: ১৩:৫৫, ৩ মার্চ ২০২৪
পদ না পেয়ে ক্ষোভ, ছাত্রদল না করার ঘোষণা তরিকুলের

জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটিতে স্থান না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেতা তারিকুল ইসলাম।

শনিবার (২ মার্চ) ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি তার রাজনৈতিক জীবনের কয়েকটি ছবি যুক্ত করে স্লাইড ভিডিও তৈরি করেন। যেখানে তার রাজনৈতিক জীবনের সামগ্রিক কর্মকাণ্ড তুলে ধরেন।

তারিকুল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রদলের সাধারণ সম্পাদক ছিলেন।

ফেসবুকে দেওয়া পোস্টে তারিকুল লিখেছেন, এতকিছু করেও যে সংগঠনে আমার জায়গা হয় না, সে সংগঠন আমার না, আমার না, আমার না! আজকের পর থেকে দয়া করে কেউ রাজনৈতিক আলাপচারিতা করবেন না!

এরপর তিনি আরও একটি পোস্ট দেন। সেখানে তার রাজনৈতিক জীবনের ত্যাগের কথা তুলে ধরে ছাত্রদল না করার ঘোষণা দেন। নিচে তারিকুল ইসলামের ফেসবুক পোস্টটি হুবহু রাইজিংবিডির পাঠকদের জন্য তুলে ধরা হলো-

‘জীবনটা ব্যতিরেকে সবকিছুই দিয়েছি এ সংগঠনকে। নিজেকে ঠকিয়েছি, নিজের মেধা ও যোগ্যতাকে ঠকিয়েছি, পরিবারকে ঠকিয়েছি, পরিবার থেকে বিচ্ছিন্ন হয়েছি অনেক বছর যাবত। বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ রেজাল্টধারীদের একজন হয়েও চাকরির পিছনে ছুটি নাই, যদিও রাজনীতি না করলে অনায়াসে যেকোনো পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকও হতে পারতাম।’

তিনি আরও লিখেন, ‘ছাত্রলীগ ও পুলিশের দ্বারা বারবারই শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হয়েছি, পুলিশের সাথে সম্মুখ লড়াইয়ে শরীরের বিভিন্ন অংশে ৬০টিরও বেশি গুলিবিদ্ধ হয়েছি, এমনকি মৃত্যুও হতে পারতো। অসহ্য যন্ত্রণাসহ শরীরে এখনো নয়টি গুলি বহন করে বেড়াচ্ছি। এতকিছু করেও যে সংগঠনে আমার জায়গা হয় না, সে সংগঠন আমার না।’

উল্লেখ্য, সম্প্রতি সভাপতি রাশেদ ইকবাল খান এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বাধীন কমিটি বিলুপ্ত করে জাতীয়তাবাদী ছাত্রদদের ৭ সদস্যবিশিষ্ট নতুন আংশিক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। সেই কমিটিতে পদ না পেয়ে এ ঘোষণা দিয়েছেন তরিকুল।

মেয়া/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়