ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

পয়লা বৈশাখ নিয়ে কাদেরের বক্তব্য দুরভিসন্ধিমূলক: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ১৫ এপ্রিল ২০২৪  
পয়লা বৈশাখ নিয়ে কাদেরের বক্তব্য দুরভিসন্ধিমূলক: রিজভী

রুহুল কবির রিজভী আহমেদ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রভুদের খুশি করতে চাচ্ছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, পয়লা বৈশাখ নিয়ে ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্য উদ্দেশ্যপূর্ণ ও দুরভিসন্ধিমূলক।

রোববার (১৪ এপ্রিল) সন্ধ্যায় নববর্ষ উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে জাসাসের বর্ষবরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পয়লা বৈশাখ সকালে নববর্ষ উদযাপন উপলক্ষে রাজধানীর বাহাদুর শাহ পার্কে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদের বলেন, বিএনপি বাঙালি সংস্কৃতিকে সহ্য করতে পারে না।

এই সরকারই বরং পরিকল্পিতভাবে সংস্কৃতি পরিবর্তনের চেষ্টা করছে মন্তব্য করে ওবায়দুল কাদেরের কাছে রিজভী জানতে চান, আপনি কোন সংস্কৃতিতে বিশ্বাস করেন? বিএনপি এক হাজার ইফতার পার্টি করতেই পারে। গরিব-দুঃখীদের নিয়ে ইফতার করেছে। কিন্তু ভারত থেকে নায়ক-নায়িকা নিয়ে এসে যে পার্টি করেন, সেসব করতে টাকা খরচ হয় না?

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে ভাষা, সংস্কৃতি, স্বাধীনতার নিরাপত্তা নেই বলে মন্তব্য করে রিজভী বলেন, সরকার দেশের সংস্কৃতিতে পরিবর্তনের চেষ্টা করছে।

সব জায়গায় লুটপাটের ক্ষেত্র তৈরি হয়েছে মন্তব্য করে তিনি বলেন, চালের দাম চড়া। চালের দাম কমানোর কথা বলে সরকার দাম আরও বাড়িয়েছে। সরকারের লোকজন সিন্ডিকেট করে বাজার নিয়ন্ত্রণ করছে। সিন্ডিকেন্ডের কারণে ব্যাংকগুলো মুখ থুবড়ে পড়ছে। ব্যাংক একত্রিতকরণ করার নামে লুট হওয়া ব্যাংকগুলোকে আরও দেউলিয়া করার সুযোগ করে দিচ্ছে। ঋণখেলাপিরা সরকারের ঘনিষ্ঠ লোক।  ঋণের পর ঋণ নেওয়ার ব্যবস্থা করে দেওয়া হচ্ছে তাদের। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে এবার ঈদে কেনাকাটা অনেক কম হয়েছে। সব মিলিয়ে ঈদ সাধারণ মানুষদের আনন্দ নয়, বরং কান্নায় পরিণত হয়েছে।

সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী, তারিকুল আলম তেনজিং, কৃষক দলের যুগ্ম সম্পাদক কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, কেন্দ্রীয় যুবদলের সাবেক সদস্য বেলাল উদ্দিন সরকার তুহিন, কেন্দ্রীয় নেতা গিয়াসউদ্দিন আল মামুন ওমর ফারুক কায়সার এবং জাসাসের যুগ্ম আহ্বায়ক লিয়াকত আলী।

/মেয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়