ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

১০ দিনে ৫ লাখ গাছ লাগা‌বে ছাত্রলীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ২১ এপ্রিল ২০২৪  
১০ দিনে ৫ লাখ গাছ লাগা‌বে ছাত্রলীগ

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি এবং টেকসই উন্নয়ন লক্ষ্য (SDG) অর্জনের লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ ১০ দিনে ৫ লা‌খের বে‌শি বৃক্ষরোপণের কর্মসূচি ঘোষণা করেছে। 

‌এই উদ্যোগ চলতি এপ্রিল মাসের ২১ থে‌কে ৩০ তারিখের মধ্যে শেষ করার টা‌র্গেট গ্রহণ করা হ‌য়ে‌ছে। কৃষি বিশেষজ্ঞ ও সরকারের কৃষি বিভাগ থেকে প্রয়োজনীয় নির্দেশনা ও সহযোগিতা নিয়ে উপযুক্ত স্থানে নিয়মমাফিক বৃক্ষরোপণ করা হ‌বে। প্রতিটি উপজেলা ইউনিট এক হাজার এবং প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ইউনিট পাঁচ শত বৃক্ষরোপণ করবে। 

ছাত্রলী‌গ সভাপতি সাদ্দাম হোসাইন ব‌লেন, বাংলার স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী শহিদের রক্তস্নাত সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ দেশ ও মানুষের প্রতিটি প্রয়োজনে পাশে দাঁড়িয়েছে দ্বিধাহীনভাবে, নিঃশঙ্কচিত্তে, সর্বাগ্রে। জলবায়ু পরিবর্তনজনিত যে কোনো সঙ্কট থেকে সমাধানের অন্যতম উপায় বৃক্ষরোপণ। প্রতিবছর নিয়মিতভাবে ছাত্রলীগ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে। পরিবেশ দিবস-২০২৪ কে কেন্দ্র করে বাংলাদেশ ছাত্রলীগ এক কোটি বৃক্ষরোপণ করে গিনেজ বুকস অফ ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তর্ভুক্তির কর্মসূচি পরিকল্পনা করেছে। 

শুধু গাছ লাগিয়েই দায়িত্ব শেষ করতে চায় না ছাত্রলীগ, সেই সঙ্গে গাছের নিবিড় পর্যবেক্ষণ, পানি দেওয়া ও গাছের যত্ন নেওয়া এবং এই উদ্যোগের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির নি‌র্দেশও দেওয়া হ‌য়ে‌ছে।

পারভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়