ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

বায়বীয় সরকারকে রক্ষায় বিশেষ বাহিনী গঠন করা হয়েছে: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১০, ১২ মে ২০২৪  
বায়বীয় সরকারকে রক্ষায় বিশেষ বাহিনী গঠন করা হয়েছে: রিজভী

এখন আওয়ামী লীগের সঙ্গে কিছু লুটেরা আর ভারত ছাড়া কেউই নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, শেখ হাসিনার মসনদ রক্ষার প্রভু ভারতের মদদে গত ৭ জানুয়ারির একদলীয় ভোটারবিহীন ডামি নির্বাচনের পরে বায়বীয় সরকারকে রক্ষার জন্য বিশেষ বাহিনী গঠন করা হয়েছে।

রোববার (১২ মে) রাজধানীর নয়াপল্টনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, বিশেষ বাহিনী নানা মিথ্যা অজুহাতে বিএনপি নেতাকর্মীদের হত্যা, নির্যাতন, গ্রেপ্তার, দমন, নিপীড়ন, সাঁড়াশি আক্রমণ চালাচ্ছে। নিপীড়ন-নির্যাতনের মাধ্যমে বিরোধী দলকে নির্মমভাবে দমন করার জন্য নিজেরাই নৈরাজ্য-সন্ত্রাসের মাধ্যমে একটি পরিকল্পিত অরাজকতা সৃষ্টি করছে জনবচ্ছিন্ন সরকার।

তিনি বলেন, উপজেলার মতো স্থানীয় সরকার নির্বাচনে প্রমাণ হয়েছে একেবারেই জনপ্রিয়তাশূন্য হয়ে গেছে আওয়ামী লীগ। একটি দল নিজের কর্মদোষে ধ্বংস ও নিশ্চিহ্ন হওয়ার এটা বড় লক্ষণ।

বিএনপির এ নেতা বলেন, শনিবার যুবদলের সমাবেশে গোয়েন্দা সংস্থা ও আওয়ামী সন্ত্রাসীদের মাধ্যমে রাজধানীর নয়াপল্টন এলাকায় পলিথিন ব্যাগের মধ্যে ককটেল বিস্ফোরণের নাটক সাজানো হয়েছে। এর উদ্দেশ্য হলো, বিদ্যমান পরিস্থিতির ফায়দা লুটে, বিএনপি তথা গণতন্ত্রের পক্ষের শক্তির ওপর হামলা-মামলা ও গণগ্রেপ্তার অব্যাহত রাখা।

তিনি বলেন, আজ বিশ্ব মা দিবসে শেখ হাসিনাকে বলব, বারবার সর্বোচ্চ ভোটে নির্বাচিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার প্রতি শুধু প্রতিহিংসাবশত এমন নিষ্ঠুর আচরণ করবেন না। তাকে মুক্তি দিন। তার সুচিকিৎসার জন্য বিদেশ যেতে বাধা দেবেন না। বাংলাদেশের মানুষের সবচেয়ে আপনজন খালেদা জিয়া আজ খুবই অসুস্থ। অবর্ণনীয় কষ্টে আছেন তিনি। উপযুক্ত চিকিৎসাবঞ্চিত এই মাকে অতি জরুরি সুচিকিৎসার জন্য বিদেশেও যেতে দিচ্ছেন না শেখ হাসিনা।

এমএ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়