ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

‘মেহনতি মানুষের জন্যই অটো রিকশা চলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ২১ মে ২০২৪   আপডেট: ১৯:৫৮, ২১ মে ২০২৪
‘মেহনতি মানুষের জন্যই অটো রিকশা চলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, গরিব-দুখী মানুষের আস্থার ঠিকানা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেহনতি মানুষের জীবন-জীবিকার কথা চিন্তা করেই ব্যাটারিচালিত অটো রিকশা চলাচলের নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

মঙ্গলবার (২১ মে) রাজধানীর তালতলায় অবস্থিত লায়ন্স অগ্রগতি স্কুলে স্পেশাল বাচ্চা, বৃদ্ধ ও প্যারালাইসড রোগীদের হুইল চেয়ারর বিতরণ অনুষ্ঠান তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানের আয়োজন করে সামাজিক সংগঠন ‘সোসাইটি ফর এইড প্রোগ্রাম’ (এসএপি)। এ সময় রোগীদের মাঝে হুইল চেয়ার ও গরিব-দুখীদের মাঝে অটো রিকশা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে পাটমন্ত্রী নানক বলেন, সোমবার মন্ত্রীসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি বার্তা আসে, ব্যাটারিচালিত অটো রিকশা বন্ধ করা হয়েছে; তাই শ্রমিকরা বিক্ষোভ শুরু করেছেন। প্রধানমন্ত্রী কথাটা শুনে অবাক হয়ে গেলেন! তিনি জানতে চান, এর কারণ কী? প্রধানমন্ত্রী তখনই পরিষ্কার করে বললেন, ওরা যা দিয়ে উপার্জন করে জীবন-জীবিকা চালায়, সে পথ কেন বন্ধ করা হয়েছে? সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন অটো রিকশা চালু করার জন্য এবং চালু হয়ে গেল।’

ঢাকা-১৩ আসনের জনগণের উদ্দেশে এমপি নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন করে গরিব-দুখী মানুষের জন্য কাজ করেন, আমরাও ঠিক তেমনভাবে মানুষের জন্য কাজ করতে চাই। যে কোন প্রয়োজনে আপনারা আমাদের কাছে জানাবেন, আমরা আপনাদের পাশে থাকবো। চেষ্টা করে যাব। 

এ সময় স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পারভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ