ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

তাঁরা গাজীপুরে শ্রেষ্ঠ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ১০ মে ২০২৪  
তাঁরা গাজীপুরে শ্রেষ্ঠ

গাজীপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে সফিপুরের ভাষা শহীদ আব্দুল জব্বার আনসার ভিডিপি স্কুল এন্ড কলেজ। এবং প্রতিষ্ঠান প্রধান হয়েছেন অধ্যক্ষ এস এম আমিনুল ইসলাম, শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক (কলেজ) নির্বাচিত হয়েছেন সহযোগী অধ্যাপক সুকান্ত কুমার সরকার।

জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে গাজীপুরের শ্রেষ্ঠ শিক্ষা  প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন করা হয়েছে। কয়েকটি  ধাপে যাচাই-বাছাই শেষে গত মঙ্গলবার জেলা শিক্ষা অফিসে এই কার্যক্রম সমাপ্ত হয়। 

গাজীপুর জেলা শিক্ষা অফিসের তথ্যমতে, জেলার ৫টি উপজেলা থেকে আসা উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষকদের মধ্যে থেকে অধিকতর যাচাই-বাছাই শেষে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষকদের তালিকা প্রকাশ করা হয়েছে। এ তালিকায় জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে স্থান পেয়েছে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর ভাষা শহীদ আব্দুল জব্বার আনসার ভিডিপি স্কুল এন্ড কলেজ। প্রতিষ্ঠানটি টানা চতুর্থবারের মতো এ মর্যাদা পেল। এ ছাড়া গাজীপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান হয়েছেন উল্লিখিত স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এস এম আমিনুল ইসলাম এবং শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক (কলেজ) নির্বাচিত হয়েছেন সহযোগী অধ্যাপক সুকান্ত কুমার সরকার।

এস এম আমিনুল ইসলাম বলেন, আমরা বাৎসরিক শ্রেণিপাঠদানসহ বিভিন্ন কার্যক্রমের সুষ্ঠু পরিচালনার জন্য গাজীপুরের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (বিদ্যালয়) পর্যায়ে শ্রেষ্ঠত্ব ধরে রাখতে সক্ষম হয়েছি। এ বছর উপজেলা পর্যায়ে ৩০টি বিষয়ে প্রথম স্থান অধিকার করেছি। পরবর্তীতে জেলা পর্যায়ে ১২টি বিষয়ে প্রথমস্থান অধিকার করে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার জন্য বিবেচিত হয়েছি।  

গাজীপুর জেলা শিক্ষা অফিসার (অতিরিক্ত দায়িত্ব) উজ্জলা রানী সাহা জানান, জেলার শ্রেষ্ঠ নির্বাচিতরা পরে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।

 

রেজাউল//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়