ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

রাহানের সেঞ্চুরিতে ভারতের বড় জয়

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫১, ২৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাহানের সেঞ্চুরিতে ভারতের বড় জয়

সেঞ্চুরির পর অজিঙ্কা রাহানে

ক্রীড়া ডেস্ক : পোর্ট অব স্পেনে প্রথম ম্যাচটা ভেসে গিয়েছিল বৃষ্টিতে। একই মাঠে কাল সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অজিঙ্কা রাহানের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজকে বড় ব্যবধানে হারিয়েছে ভারত। ১০৫ রানের জয়ে পাঁচ ম্যাচ সিরিজে এগিয়ে গেছে বিরাট কোহলির দল।

রাহানে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সুযোগ পাননি রোহিত শর্মার কারণে। ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে নেই রোহিত। তার জায়গায় সুযোগ পেয়েই জ্বলে উঠলেন রাহানে।

প্রথম ম্যাচেই তিনি দারুণ এক ফিফটি করেছিলেন। ফিফটি করেছিলেন আরেক ওপেনার শিখর ধাওয়ানও। দুজনের ১৩২ রানের উদ্বোধনী জুটি বিফলে গিয়েছিল ম্যাচটা বৃষ্টিতে ভেসে যাওয়ায়। ভারত ৩৯.২ ওভারে ৩ উইকেটে ১৯৯ রান তোলার পর নামা বৃষ্টিতে আর একটি বলও মাঠে গড়ায়নি।

কাল দ্বিতীয় ম্যাচের শুরুতেও বৃষ্টি বাগড়া দিয়েছিল। তাতে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ঘণ্টা দুয়েক পর। ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪৩ ওভারে। টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার।

আগের ম্যাচে যেখানে শেষ করেছিলেন, কাল সেখান থেকেই শুরু করেন রাহানে ও ধাওয়ান। দুই ভারতীয় ওপেনার এদিনও গড়েন শতরানের জুটি। দুজনই তুলে নেন ফিফটি। ধাওয়ান ৫৯ করে ফিরলেও রাহানে তার ফিফটিকে রূপ দেন সেঞ্চুরিতে।

এটি রাহানের তৃতীয় ওয়ানডে সেঞ্চুরি। মিগুয়েল কামিন্সের বলে বোল্ড হওয়ার আগে ১০৪ বলে ১০ চার ও ২ ছক্কায় ১০৩ রানের ইনিংসটা সাজান ডানহাতি ব্যাটসম্যান। দ্বিতীয় উইকেটে তার সঙ্গে ৯৭ রানের জুটি গড়ার পথে অধিনায়ক কোহলি করেন ৮৭। তাতে ৪৩ ওভারে ৫ উইকেটে ৩১০ রানের বড় সংগ্রহ পায় ভারত।

বড় লক্ষ্য তাড়ায় তিন ওভারের মধ্যেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ভুবনেশ্বর কুমার নিজের পরপর দুই ওভারে ফিরিয়ে দেন কাইরন পাওয়েল ও জেসন মোহাম্মেদকে। দুজনই মেরেছেন ডাক!

শুরুর চাপটা আর সামালে উঠতে পারেনি ক্যারিবীয়রা। শাই হোপ ছাড়া দলের আর কেউ লড়াই করতে পারেনি। স্বাগতিকরাও ৪৩ ওভারে ৬ উইকেটে ২০৫ রানের বেশি করতে পারেনি। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ইনিংস সর্বোচ্চ ৮১ রান করেন হোপ। দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ৩৩ রান আসে রোস্টন চেজের ব্যাট থেকে।

৫০ রানে ৩ উইকেট নিয়ে ভারতের সেরা বোলার কুলদীপ যাদব। ভুবনেশ্বর দুটি ও রবিচন্দ্রন অশ্বিন নেন একটি উইকেট। ম্যাচসেরা হয়েছেন রাহানে। 



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৭/পরাগ  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়