ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

টোকিও অলিম্পিকে নেই সেরেনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৬, ২৭ জুন ২০২১  
টোকিও অলিম্পিকে নেই সেরেনা

টেনিস ইতিহাসের অন্যতম সফল অলিম্পিয়ান সেরেনা উইলিয়ামস। উইম্বলডন শুরুর আগে সংবাদ সম্মেলনে জানালেন, আসন্ন টোকিও অলিম্পিক গেমসে খেলবেন না তিনি।

রাফায়েল নাদালের পর জুলাইয়ে শুরু হতে যাওয়া অলিম্পিক থেকে সরে দাঁড়ানো দ্বিতীয় টেনিস তারকা সেরেনা। অবশ্য সরে দাঁড়ানোর কারণ স্পষ্ট করে বলেননি ২৩টি গ্র্যান্ড স্লাম জয়ী।

২০১২ অলিম্পিকে সেরেনা লন্ডনের যে কোর্টে জিতেছিলেন সোনা, সেখানেই আলিয়াকসান্দ্রা সাসনোভিচের বিপক্ষে মঙ্গলবার শুরু হচ্ছে উইম্বলডন। বারবার হোঁচট খেলেও রেকর্ড ২৪তম গ্র্যান্ড স্লাম শিরোপা জেতার মিশনে ফের নামছেন সেরেনা। কিন্তু খেলবেন না অলিম্পিকে।

৩৯ বছর বয়সী আমেরিকান তারকা বলেছেন, ‘আমি আসলে অলিম্পিক দলের তালিকায় নেই। এমনকি এটা আমাকে জানানোও হয়নি। যদি তাই হয়, তাহলে আমার অলিম্পিকে থাকা উচিত নয়।’

এমন সিদ্ধান্ত কেন নিলেন, তা এড়িয়ে গেছেন সেরেনা। তিনি বলেছেন, ‘অলিম্পিকে না খেলার সিদ্ধান্ত নেওয়ার অনেক কারণ আছে। আমি আজ আর ওসবের মধ্যে যেতে চাই না। হয়তো আরেক দিন বলবো, দুঃখিত।’

আসন্ন অলিম্পিকে বিদেশি সমর্থক ও খেলোয়াড়দের পরিবারকে নিষিদ্ধ করা হয়েছে। ধারণা করা হচ্ছে এটাও সেরেনার সরে দাঁড়ানোর অন্যতম কারণ। মেয়ে অ্যালেক্সিস অলিম্পিয়াকে রেখে যেতে চান না তিনি।

২০১২ সালে লন্ডনে মারিয়া শারাপোভাকে হারিয়ে একক ইভেন্টে সোনা জেতেন সেরেনা। এছাড়া বোন ভেনাস উইলিয়ামসকে সঙ্গে করে ২০০০ সালে সিডনি, ২০০৮ সালে বেইজিং ও পরের আসরে লন্ডনে ডাবলসে স্বর্ণপদক জেতেন। রিওতে গত আসরেও ডাবলসে রৌপ্য জেতেন সেরেনা।

নাদাল-সেরেনার পর অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর তালিকা আরও লম্বা হবে কি না, সেই প্রশ্ন উঠছে। এখন পর্যন্ত রজার ফেদেরার ও নোভাক জোকোভিচ তাদের সিদ্ধান্ত জানাননি। উইম্বলডনের মাঝপথে এ ব্যাপারে ঘোষণা আসতে পারে ফেদেরারের কাছ থেকে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ