ঢাকা     বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৭ ১৪২৯ ||  ০৬ জমাদিউল আউয়াল ১৪১৪

এশিয়া কাপে জয়ে শুরু ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১১, ১ অক্টোবর ২০২২  
এশিয়া কাপে জয়ে শুরু ভারতের

নারীদের এশিয়া কাপ জয় দিয়ে শুরু করেছে গেল আসরের ফাইনালিস্ট ভারত। শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে শ্রীলঙ্কাকে ৪১ রানে হারিয়েছে ভারতের মেয়েরা।

এদিন ভারত আগে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করে। জবাবে ১৮.২ ওভারে ১০৯ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কার মেয়েরা।

শ্রীলঙ্কার মাত্র তিনজন ব্যাটার তিন অঙ্কের ঘরে রান করতে পারেন। তার মধ্যে হাসিনি পেরেরা সর্বোচ্চ ৩০, হারশিতা সামারাউইকরামা ২৬ ও অশাদি রানাসিংহে ১১ রান করেন।

বল হাতে ভারতের দাইয়ালান হেমলতা ২.২ ওভারে ১৫ রান দেয় ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নে দীপ্তি শর্মা ও পূজা।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ১৩ রানে প্রথম ও ২৩ রানে দ্বিতীয় উইকেট হারায় ভারত। সেখান থেকে জামিমাহ রদ্রিগেজ ও অধিনায়ক হারমানপ্রিত কৌর ৯২ রানের জুটি গড়েন। ১১৫ রানের মাথায় হারমানপ্রিত ২ চার ও ১ ছক্কায় ৩৩ রান করে আউট হন। ১৩৪ রানের সময় ফেরেন জামিমাহও। তিনি ৫৩ বলে ১১টি চার ও ১ ছক্কায় ৭৬ রানের ইনিংস খেলেন। শেষ দিকে হেমালতার ১৩ ও পূজার ৯ রানে ভর করে ভারত ১৫০ রানের লড়াকু পুঁজি পায়।

বল হাতে শ্রীলঙ্কার অসাধি রানাসিংহে ৩ট উইকেট নেন। ১টি করে উইকেট নেন সুগন্ধিকা কুমারী ও চামারি আতাপাত্তু।

৭৬ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন জামিমাহ। এই ইনিংস খেলার মধ্য দিয়ে তিনি ভেঙে দেন বাংলাদেশের ফারজানা হকের রেকর্ডও।

এর আগে এশিয়া কাপে সর্বকনিষ্ঠ প্লেয়ার হিসেবে হাফসেঞ্চুরি করেছিলেন বাংলাদেশের ফারজানা। তিনি ২০১৮ সালের এশিয়া কাপে ভারতের বিপক্ষে ২৫ বছর ৭৯ দিন বয়সে এই নজির গড়েছিলেন। যেটা শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ভাঙলেন জেমিমা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়