ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

দ. আফ্রিকা টেস্ট দলে যুক্ত হলো ‘অষ্টম’ নতুন মুখ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৯, ১৬ জানুয়ারি ২০২৪  
দ. আফ্রিকা টেস্ট দলে যুক্ত হলো ‘অষ্টম’ নতুন মুখ

শুরু হতে যাচ্ছে এসএ-টোয়েন্টি। যেখানে দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের অধিকাংশ ক্রিকেটাররা খেলবেন। যে কারণে নিউ জিল্যান্ডের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ সিরিজে তাদের পাওয়া যাচ্ছে না। সঙ্গত কারণেই এই সফরে প্রোটিয়া দলে নতুন মুখের ছড়াছড়ি।

এবার দলে যুক্ত হলো আরও এক নতুন মুখ। টনি ডি জর্জি ফ্র্যাঞ্চাইজি লিগ এসএ-টোয়েন্টিতে দল পেয়েছেন। খেলবেন ডারবান সুপার জায়ান্টসের হয়ে। সে কারণে তিনি নিজেকে সরিয়ে নেন টেস্ট দল থেকে। আর তাতেই ডাক পেয়ে যান নতুন মুখ এডওয়ার্ড মুর। ১৫ সদস্যের টেস্ট দলে এখন অধিকাংশই অভিষেকের অপেক্ষায়।

জাতীয় দলে নতুন হলেও ঘরোয়া ক্রিকেটে পরিচিত মুখ ৩০ বছর বয়সী মুরি। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করেছেন, বিশেষ করে প্রথম শ্রেণির ক্রিকেটে। ওয়েস্টার্ন প্রভিন্সের হয়ে ১১৭টি প্রথম শ্রেণির ম্যাচে তার মোট রান ৭ হাজার ৭৪৩। গড় ৪০ এর উপরে। প্রথম বিভাগে সিএসএ ৪ দিনের সিরিজের এই মৌসুমে তিনি ৫১.৭৫ গড়ে ৪১৪ রান করেছেন। সে কারণেই তাকে বেছে নিয়েছেন নির্বাচকরা।

নতুনদের ছড়াছড়ির এই দলটিকে নেতৃত্বও দিবেন নতুন মুখ নেইল ব্র্যান্ড। অধিনায়ক হিসেবেই অভিষেক হবে তার।

নিউ জিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ খেলতে ১৯ জানুয়ারি দেশ ছাড়বে দক্ষিণ আফ্রিকা। ৪ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। তার আগে ২৯ থেকে ৩১ জানুয়ারি নিউ জিল্যান্ড একাদশের বিপক্ষে চারদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড:
নেইল ব্র্যান্ড (অধিনায়ক), ডেভিড বেডিংহাম, রুয়ান ডি সোয়ার্ড, ক্লাইড ফরচুইন, জুবায়ের হামজা, এডওয়ার্ড মুর, শেপো মোরেকি, মিহলালি এমপংওয়ানা, ডুয়ান অলিভিয়ার, ডেন প্যাটারসন, কিগান পিটারসন, ডেন পিডট, রেনার্ড ফন টন্ডার, শন ফন বার্গ ও খায়া জোন্দো।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ