ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

জ্যাকসের সেঞ্চুরি, মঈন-লিটনের ঝড়ো ফিফটিতে কুমিল্লার রান পাহাড়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ১৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:১২, ১৩ ফেব্রুয়ারি ২০২৪
জ্যাকসের সেঞ্চুরি, মঈন-লিটনের ঝড়ো ফিফটিতে কুমিল্লার রান পাহাড়

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স তাকে পরিচিতি দিয়েছিল। দুই আসর আগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স উড়িয়ে এনেছিল উইল জ্যাকসকে। এরপর তার জীবনটাই পাল্টে গেল। ইংল্যান্ড দলেও খেলে ফেলেছেন ডানহাতি ব্যাটসম্যান। এখন টি-টোয়েন্টির হট কেক জ্যাকস।

ডানহাতি ব্যাটসম্যান এবারও এসেছেন বিপিএল মাতাতে। কিন্তু চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে নয়, তার ঠিকানা কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ নিজের পুরোনো দলের বিপক্ষে লড়াইয়ে চেনা রূপে কুমিল্লার ওপেনার। মাত্র ৫০ বলে জ্যাকস তুলে নেন সেঞ্চুরি। যা তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয়।

বিপিএলে কুমিল্লার শেষ ম্যাচে তাওহীদ হৃদয় এবারের বিপিএলের সেঞ্চুরির খাতা খুলেছিলেন। আজ তালিকা লম্বা করলেন জ্যাকস। এছাড়া ঝড়ো ব্যাটিং করেছেন প্রথমবারের খেলতে নামা মঈন আলী। মাত্র ২৪ বলে ৫৩ রান করেন ইংলিশ অলরাউন্ডার। তাদের দুজনের শেষ দিকের ঝড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৩ উইকেটে ২৩৯ রান তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যা যৌথভাবে বিপিএলের সর্বোচ্চ রানের রেকর্ড। ৫৩ বলে ৫ চার ও ১০ ছক্কায় জ্যাকস ১০৮ রানে অপরাজিত থাকেন। ৩১ বলে পঞ্চাশ ছুঁয়েছিলেন তিনি। পরের ১৯ বলে তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগারে পৌঁছে যান।

মঈন আলী ৫৩ রানের ইনিংসটি সাজান ২ চার ও ৫ ছক্কায়। এছাড়া শুরুর দিকে অধিনায়ক লিটন ৩১ বলে ৯ চার ও ৩ ছক্কায় করেন ৬০ রান। দলের রান উৎসবের দিনে গোল্ডেন ডাক পেয়েছেন তাওহীদ হৃদয়। এছাড়া ১০ রানে থামে ব্রুক গেস্টের ইনিংস।

শুরুতে লিটন ও জ্যাকসের ৪৭ বলে ৮৬ রানের জুটি দারুণ শুরু এনে দেয় কুমিল্লাকে। শেষ দিকে জ্যাকস ও মঈন আলী ৫৩ বলে করেন ১২৮ রান। তাতে চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচেই রান উৎসবের ম্যাচ পেল ক্রিকেটপ্রেমিরা।

চট্টগ্রামের সঙ্গে প্রথম দেখায় কুমিল্লা তাদেরকে মাত্র ৭২ রানে অলআউট করেছিল। সেবার আগে বোলিং করে তাদেরকে বিব্রতকর অবস্থায় ফেলেছিল। এবার ব্যাটিংয়ে নিজেদের নিয়ে গেল রান চূঁড়ায়। চট্টগ্রাম কি এই রান টপকাতে পারবে? 

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়