ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘জীবন নিয়ে আর কোনো কমপ্লেইন নেই’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ২২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৪৭, ২২ ফেব্রুয়ারি ২০২৪
‘জীবন নিয়ে আর কোনো কমপ্লেইন নেই’

ব্যাট-বল ছেড়ে রংপুর রাইডার্সের ক্রিকেটাররা বৃহস্পতিবার অন্যরকম একটি দিন কাটিয়েছে। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সঙ্গে আনন্দময় সময় কেটেছে তাদের। দক্ষিণ কেরাণীগঞ্জের বসুন্ধরা স্পেশাল চাইল্ড স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে সোহান, জিমি নিশাম, ইমরান তাহির, মুমিনুল হক, ডোয়াইন প্রিটোরিয়াস, ব্রেন্ডন কিং ও টম মুরসরা নিজেদের আনন্দ ভাগাভাগি করেন। এ সময়ে রংপুরের কোচিং প্যানেল এবং টিম ম্যানেজমেন্টের সদস্যরাও উপস্থিত ছিলেন।

শিশুদের সঙ্গে আনন্দময় সময় কাটিয়ে খুবই খুশি ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহিরকে দেখা গেছে বেশ আনন্দ নিয়ে, আগ্রহ ও আদর করে শিশুদের সঙ্গে হাত মিলিয়ে কথা বলতে। হাই ফাইভ করে তাদের মুখে হাসি ফুটিয়েছেন তাহির। মুঠোফোনে প্রতিটি মুহূর্ত স্মৃতিবন্দি করেছেন।

এর আগে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পরিবেশনায় ভাষা শহীদের স্মরণে গান, রংপুর রাইডার্সের থিম সং এ দলীয় নৃত্য, এবং ছোট নাটক উপভোগ করে রংপুর রাইডার্স পরিবার। এরপর শিশুদের জন্য প্রতিষ্ঠানটির সেবা ও শিক্ষা পদ্ধতি পর্যবেক্ষণ করেন ক্রিকেটাররা। রংপুর রাইডার্সের অধিনায়ক সবশেষে নিজেদের বক্তব্য দিতে গিয়ে আপ্লুত হয়ে পড়েন।

কাজী নুরুল হাসান সোহান বলেছেন, ‘জীবনের যে বড় শিক্ষাটা এখান থেকে পাচ্ছি। এখানের আসার পর আমার অনুধাবন হয়েছে আমরা জীবন নিয়ে অনেক কমপ্লেইন করি অনেক কিছু নিয়ে। এটা অনুভব করছি এই স্কুলের সঙ্গে জড়িত যারা আছে তারাই আসলে বাংলাদেশের সবচেয়ে বড় হিরো। তারা যেভাব বাচ্চাদের টেক কেয়ার করছে, সময় দিচ্ছে…যে পরিস্থিতি এখানে দেখলাম, এখানে আসতে না পারলে এরকম বড় একটা শিক্ষা পেতাম না। এখানে আসতে পেরে সত্যিই খুবই আনন্দিত। না আসতে পারলে হয়তো জানতে পারতাম না জীবনে কতটা অধ্যায় থাকে, কতটা অংশ থাকে। আমরা সব সময় নিজেদের নিয়ে অনেক বেশি ব্যস্ত থাকি। এসব সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করার মতো মানুষ আমি খুব একটা দেখি না।’

ইমরান তাহির নিজের বক্তব্যে বলেছেন, ‘এখানে এসে আমার মন ছুঁয়ে গেছে। আমি করি এখানকার শিক্ষকরা সবচেয়ে কঠিন কাজটা করছেন। জীবন নিয়ে আমি কৃতজ্ঞ। আমি যেসব সুযোগ-সুবিধা ভোগ করতে পারছি সেজন্য সৃষ্টিকর্তার প্রতি ধন্যবাদ। আমরা ভাগ্যবান। এখানে অনেক বিদেশি ক্রিকেটার আছে। তাদের পক্ষ থেকে রংপুরের টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ দিতে চাই।’

বিপিএলে এবার দুর্দান্ত পারফর্ম করছে রংপুর। ১২ ম্যাচে ৯টি জিতে তারা রয়েছ্ পয়েন্ট টেবিলের শীর্ষে।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়