ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

দ্বিতীয় ইনিংসে স্পিনে ধরাশায়ী ইংল্যান্ড, ভারতের সামনে অল্পরান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ২৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:৫২, ২৫ ফেব্রুয়ারি ২০২৪
দ্বিতীয় ইনিংসে স্পিনে ধরাশায়ী ইংল্যান্ড, ভারতের সামনে অল্পরান

প্রথম ইনিংসে স্পিনারদের দেখে-শুনে খেলে সাড়ে তিন’শ রান করা ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে সুবিধা করতে পারলো না। এবার ভারতীয় স্পিনে ধরাশায়ী হলো তারা। গুটিয়ে গেল মাত্র ১৪৫ রানে। প্রথম ইনিংসে ৩৫৩ রান করায় ভারতের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছে ১৯২ রানের।

ইংল্যান্ডের ১০টি উইকেটই নিয়েছেন ভারতের স্পিনাররা। তার মধ্যে রবীচন্দ্রন অশ্বিন ৫১ রান দিয়ে ৫টি উইকেট নেন। ৪টি নিয়েছেন কুলদীপ যাদব। আর ১টি নিয়েছেন রবীন্দ্র জাদেজা।

ভারতের স্পিন ঘূর্ণির মুখে জ্যাক ক্রাউলি সর্বোচ্চ ৬০ রান করেন। তার ইনিংসে ৭টি চারের মার ছিল। জনি বেয়ারস্টো ৩ চারে করেন ৩০ রান। এছাড়া বেন ফকস ১৭, বেন ডাকেট ২ চারে ১৫ ও আগের ইনিংসের সেঞ্চুরিয়ান জো রুট করেন ১১ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছোঁয়ার সুযোগ পাননি।

ইংল্যান্ডের করা ৩৫৩ রানের জবাবে ভারত যশস্বী জয়সওয়াল ও ধ্রুব জুরেলের ব্যাটে তাদের প্রথম ইনিংসে ৩০৭ রান করে। ৪৬ রানের লিড পাওয়া ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে অলআউট হলো ১৪৫ রানে।

১৯২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছে ভারত। বিনা উইকেটে ৪০ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। রোহিত শর্মা ৪টি চারে ২৪ ও জয়সওয়াল ১ চারে ১৬ রানে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল সোমবার চতুর্থ দিনে ব্যাট করতে নামবেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়