ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পুরো টুর্নামেন্টের পারফরম্যান্সে ‘খুশি’ চ্যালেঞ্জার্স ক্যাপ্টেন শুভাগত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৭, ২৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৪৭, ২৬ ফেব্রুয়ারি ২০২৪
পুরো টুর্নামেন্টের পারফরম্যান্সে ‘খুশি’ চ্যালেঞ্জার্স ক্যাপ্টেন শুভাগত

পুরস্কার বিতরণীর আনুষ্ঠানিকতা শেষে সংবাদ সম্মেলন কক্ষে আসছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক শুভাগত হোম চৌধুরী। প্রেস বক্সের ডান পাশে গ্যালারি থেকে দর্শকরা তাকে ‘ভুয়া-ভুয়া’ চিৎকারে দুয়োধ্বনি দিচ্ছিলেন। শুভাগত একটিবারের জন্যও পেছনে ফিরে তাকাননি, তাকাবেনই বা কীভাবে, এলিমেনটরের মতো গুরত্বপূর্ণ ম্যাচে তার দল যেভাবে খেলেছে, তাতে দর্শকদের আনন্দ মাটি করে দিয়েছে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (২৬ ফেব্রুয়ারি) ফরচুন বরিশালের কাছে পাত্তাই পায়নি চট্টগ্রাম। ৭ উইকেটের বড় ব্যবধানে হারে বিপিএলের দশম আসর শেষ করেছে সাগরিকা পাড়ের দলটি। শুরুর দিকে ধারাবাহিক থাকলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে খেই হারিয়ে ফেলে শুভাগতর দল। তবে পুরো টুর্নামেন্টের পারফরম্যান্স নিয়ে খুশি চ্যালেঞ্জার্স অধিনায়ক।

‘পুরো টুর্নামেন্টে আমি বলবো যে আমি সন্তষ্ট। আমরা যেভাবে ক্রিকেট খেলেছি (পুরো টুর্নামেন্টে) কিন্তু প্লে’অফে সেভাবে হয়তো পারফর্ম করতে পারিনি। ছেলেরা যেভাবে খেলেছে পারফর্ম করেছে আত্মবিশ্বাসের সঙ্গে, আমাদের মোমেন্টাম এনে দিয়েছে, আমি খুশি’ -ম্যাচ শেষে সংবাদ সম্মলেনে সন্তুষ্টির কথা বলেছেন শুভাগত।

সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে দারুণভাবে টুর্নামেন্ট শুরু করে চট্টগ্রাম। দ্বিতীয় ম্যাচে হারার পর টানা তিন জয়। মাঝে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে হারের পর আবার বরিশালের বিপক্ষে জয়ে ফেরা। এরপর আবার টানা তিন হারে প্লে’অফে ওঠা নিয়ে সংশয়ে থাকে। শেষ পর্যন্ত দুর্দান্ত ঢাকা ও খুলনা টাইগার্সকে হারিয়ে নিশ্চিত করে প্লে’অফ। কিন্তু ব্যাটিং ভরাডুবিতে প্লে’অফটা বাজে গিয়েছে ফ্র্যাঞ্চাইজিটির।

বিপিএলের গত কয়েকটি আসরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মানেই ছিল কোনো না কোনো বিতর্ক। সেই ছাপ পড়ে খেলাতেও। গতবার তারা ৭ দলের মধ্যে ছিল সপ্তম। আসরে জয় ছিল মাত্র ৩টি। সেই জায়গা থেকে এবার প্লে’অফ খেলতে পারায় মূলত খুশি শুভাগত। সবমিলিয়ে এবার ১৩ ম্যাচে জয় ৭টি। এ ছাড়াও আগেরবার থেকে এই দলকে তার গোছানো মনে হয়েছে।

শুভাগত বলেন, ‘গত বছর থেকে এই বছরের দলটা অনেকটা গোছানো। যারা খেলেছে তারা সেরাটা দেওয়ার চেষ্টা করেছে এই বছর। আমাদের দলের বন্ডিংটা ভালো ছিল। সেই হিসেবে আমাদের খুব বেশি নামি প্লেয়ার ছিল না, আমাদের বন্ডিং ভালো ছিল, সেই হিসেবে ফল আমাদের পক্ষে এসেছে।’

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়