ঢাকা     রোববার   ১৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১ ১৪৩১

ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশ দল ঘোষণা, নতুন মুখ ৩

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৮, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২৩:০৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশ দল ঘোষণা, নতুন মুখ ৩

ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য আজ বুধবার ২৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দলে নতুন মুখ আছেন তিনজন। তারা হলেন- সৈয়দ কাজেম কিরমানি শাহ, রাব্বি হোসেন রাহুল ও তাজ উদ্দিন। এছাড়া মাদদকাণ্ডের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও রক্ষণভাগের খেলোয়াড় তপু বর্মন। ইনজুরির কারণে নেই তরুণ উদীয়মান স্ট্র্রাইকার শেখ মোরসালিন ও রক্ষণভাগের খেলোয়াড় তারিক কাজী।

আগামী ২১ মার্চ নিরপেক্ষ ভেন্যু কুয়েতে ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশ। আর এই ম্যাচ উপলক্ষ্যে সৌদি আরবে ১৫ দিনের ক্যাম্প করবে জাভিয়ের কাবরেরার শিষ্যরা। শুক্রবার (০২ মার্চ) সৌদি আরবে যাবে বাংলাদেশ দল। সেখান থেকে ১৭ মার্চ যাবে কুয়েতে। আর ২১ মার্চ খেলবে ম্যাচ।

প্রথমবার দলে ডাক পাওয়া ২৫ বছর বয়সী কিরমানি শাহ অ্যাটাকিং মিডফিল্ডার পজিশনে দুই মৌসুম ধরে খেলছেন পুলিশ এফসির হয়ে। প্রিমিয়ার লিগ ও ফেডারেশন কাপে দুটি গোল রয়েছে তার। অন্যদিকে ১৭ বছর বয়সী রাহুল খেলছেন ব্রাদার্স ইউনিয়নের হয়ে। ইতোমধ্যে ক্লাবটির হয়ে ৯ ম্যাচ খেলে ৫ গোল করেছেন তিনি। যা প্রিমিয়ার লিগের চলমান আসরে দ্বিতীয় সর্বোচ্চ গোল। আর জাতীয় দলের তারকা ফুটবলার সাদ উদ্দিনের ভাই তাজ উদ্দিন খেলেন শেখ জামালের হয়ে। এবার তিনি প্রথমবার ডাক পেয়েছেন জাতীয় দলে।

২১ মার্চ কুয়েতে ফিলিস্তিনের বিপক্ষে প্রথম লেগের ম্যাচ খেলার পর ফিরতি লেগ হবে ২৬ মার্চ বাংলাদেশে, কিংস অ্যারেনায়। স্বাধীনতা দিবসে ফিলিস্তিনের বিপক্ষের ম্যাচটি নিয়ে বাংলাদেশের ফুটবলপ্রেমীরা বেশ উচ্ছ্বসিত।

বাংলাদেশের প্রাথমিক দল:
গোলকিপার:
মিতুল মারমা, মেহেদি হাসান শ্রাবণ, আনিসুর রহমান জিকো ও মাহফুজ হাসান প্রীতম।

ডিফেন্ডার: তপু বর্মণ, সাদ উদ্দিন, বিশ্বনাথ ঘোষ, হাসান মুরাদ, শাকিল হোসেন, রহমত মিয়া, ইসা ফয়সাল ও তাজ উদ্দিন।

মিডফিল্ডার: সোহেল রানা, মো. সোহেল রানা, মজিবুর রহমান জনি, জামাল ভুঁইয়া, সৈয়দ কাজেম কিরমানি শাহ, রবিউল হাসান, মোহাম্মদ হৃদয়, শাহরিয়ার ইমন, চন্দন রায় ও জায়েদ আহমেদ

স্ট্রাইকার: রাকিব হোসেন, ফয়সাল আহমেদ ফাহিম, সুমন রেজা, রাব্বী হোসেন রাহুল, আরমান ফয়সাল আকাশ ও রফিকুল ইসলাম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়