ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ধর্মশালা টেস্টের দলে ফিরছেন বুমরাহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ২৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:৩১, ২৯ ফেব্রুয়ারি ২০২৪
ধর্মশালা টেস্টের দলে ফিরছেন বুমরাহ

অতিরিক্ত পরিশ্রমের হাত থেকে রেহাই দিতে রাঁচি টেস্টের দলে জাসপ্রীত বুমরাহকে দলে রাখেনি ভারত। অবশেষে বিশ্রাম কাটিয়ে ধর্মশালা টেস্টেই ফিরছেন এই পেসার। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ও পঞ্চম টেস্টের ঘোষিত দলে দেখা গেছে সিরিজে দাপুটে পারফরম্যান্স উপহার দেওয়া বুমরাহর নাম।  

আজ বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ধর্মশালা টেস্টের জন্য দল ঘোষণা করে ভারত। এক ম্যাচ হাতে রেখেই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করে ফেললেও ৭ মার্চ শুরু হতে যাওয়া ম্যাচকে হেয়ালিভাবে দেখছে না ভারত। কেননা, এই সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। যে কারণে বুমরাহকে ফেরানো।

চাপ সামলাতে চতুর্থ টেস্টে বুমরাহকে বিশ্রাম দিয়েছিল ভারত। তাকে ছাড়াই রাঁচিতে ইংল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে ভারত। সেই সঙ্গে ৩-১ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করে। প্রথম তিন টেস্টে সিরিজের অন্যতম সেরা পারফরমার ছিলেন। ১৩.৬৪ গড়ে তিনি নিয়েছিলেন ১৭টি উইকেট। 

অন্যদিকে ধর্মশালা টেস্টেও খেলতে পারছেন না লোকেশ রাহুল। এর আগে ‘কোয়াড্রিসেপ টেন্ডন ইনজুরি’তে  পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ টেস্টেও খেলতে পারেননি তিনি। ক্রিকেট-বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, চিকিৎসা করাতে রাহুল এখন লন্ডনে আছেন।

ধর্মশালা টেস্টের ভারত দল: রোহিত শার্মা (অধিনায়ক), জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রজত পাতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল, শ্রীকর ভারত, দেবদুত পাডিক্কাল, রবিচন্দ্রন আশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদিপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার ও আকাশ দীপ।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়