ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চতুর্থ দিনেই জিতলো ভারত, ইংল্যান্ডের সিরিজ হাতছাড়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ২৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:৪২, ২৬ ফেব্রুয়ারি ২০২৪
চতুর্থ দিনেই জিতলো ভারত, ইংল্যান্ডের সিরিজ হাতছাড়া

টার্গেট ছিল মামুলি, মাত্র ১৯২। সেই রান তাড়া করে চতুর্থ দিনেই জিতে গেল ভারত। তাতে এক ম্যাচ আগেই সিরিজ হাতছাড়া হলো ইংল্যান্ডের।

১৯২ রান তাড়া করতে নেমে বিনা উইকেটে ৪০ রান তুলে তৃতীয় দিন শেষ করেছিল ভারত। আজ সোমবার চতুর্থ দিনে মধ্যাহ্ন বিরতির পর পরই ৫ উইকেট হারিয়ে জিতে যায় তারা।

উদ্বোধনী জুটিতে রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল ৮৪ রান তোলেন। এরপর জয়সওয়াল ফিরেন ৫ চারে ৩৭ রান করে। দলীয় সংগ্রহ শতক পেরোনোর আগেই ফিরেন রোহিতও। তবে তিনি ফিফটি পূর্ণ করে যান। ৫টি চার ও ১ ছক্কায় ৫৫ রান আসে তার উইলো থেকে। ভারত দ্রুত তিনটি উইকেট হারালেও শুভমান গিল ও ধ্রুব জুরেলের ব্যাটে জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত। গিল ২ ছক্কায় ৫২ রানে এবং ধ্রুব ৩ চারে অপরাজিত থাকেন ৩৯ রানে। তাদের আগে রজত পতিদার শূন্যরানে, রবীন্দ্র জাদেজা ৪ রানে ও সরফরাজ খান গোল্ডেন ডাক মেরে আউট হন।

বল হাতে ইংল্যান্ডের শোয়াইব বশির ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন জো রুট ও টম হার্টলি।

রাঁচি টেস্টে জো রুটের সেঞ্চুরিতে (১২২) ভর করে প্রথম ইনিংসে ইংল্যান্ড ৩৫৩ রান করে। এরপর ভারতকে অলআউট করে ৩০৭ রান। ভারতের হয়ে ধ্রুব ৯০ ও জয়সওয়াল ৭৩ রানের ইনিংস খেলেন।

৪৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে ইংলিশরা। ভারতের স্পিন ঘূর্ণিতে অলআউট হয়ে যায় মাত্র ১৪৫ রানে। জ্যাক ক্রাউলি সর্বোচ্চ ৬০ ও জনি বেয়ারস্টো করেন ৩০ রান।

রবীচন্দ্রন অশ্বিন ৫টি ও কুলদীপ নেন ৪টি উইকেট। অপর উইকেটটি নেন জাদেজা।

তাতে ভারতের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় মাত্র ১৯২ রান। সেটা ছুঁতে খুব একটা বেগ পেতে হলো না স্বাগতিকদের।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়