ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

বছরের শেষে মাঠ গড়াচ্ছে ‘লঙ্কা টি-টেন লিগ’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৭, ২ মার্চ ২০২৪   আপডেট: ১৬:৫৫, ২ মার্চ ২০২৪
বছরের শেষে মাঠ গড়াচ্ছে ‘লঙ্কা টি-টেন লিগ’

বিশ্বব্যাপী জনপ্রিয় হয়ে উঠেছে টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট। তারই ধারাবাহিকতায় এবার প্রথমবারের মতো মাঠে গড়াতে যাচ্ছে লঙ্কা টি-টেন লিগ। চলতি বছরের শেষদিকে মাঠ গড়াবে এই আসর। ১২ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত ১০ দিনব্যাপী চলবে দশ ওভারের এই লড়াই। 

গেল বছরে এই টুর্নামেন্ট আয়োজন করার কথা থাকলেও পিছিয়ে চলতি বছরে আনা হয়েছে। প্রথম সংস্করণে ইতোমধ্যেই দলগুলো নিজেদের গুছিয়ে নেবার কাজে হাত দিয়েছে। প্রথম আসরে শ্রীলঙ্কার শীর্ষ স্তরের আন্তর্জাতিক তারকাদের সঙ্গে মাঠ মাতাবেন আন্তর্জাতিক পর্যায়ের তারকারাও।

এই আসরটি শ্রীলঙ্কার তরুণদের বিকশিত হতে সাহায্য করবে বলে বিশ্বাস শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সভাপতি শাম্মি সিলভার। দেশের মেধাবী তরুণরা আন্তর্জাতিক তারকাদের সাথে খেলতে পেরে নিজেদের নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে বিশ্বাস তার।

শাম্মি সিলভা বলেছেন, ‘আমি পুরোপুরি আত্মবিশ্বাসী যে এই টুর্নামেন্টটি আমাদের জন্য একটি দুর্দান্ত সাফল্য হবে, যা শ্রীলঙ্কা ক্রিকেটকে এগিয়ে নিবে। এটি কেবল বিনোদনের খোরাকই যোগাবে না, ক্রিকেটকে জনপ্রিয় করার জন্য একটি মাধ্যম হিসাবে কাজ করবে।’

এই টুর্নামেন্টের আয়োজক কমিটির অন্যতম সদস্য শ্রী অনিল মোহন বলেন, ‘এটি আমাদের জন্য একটি দুর্দান্ত পদক্ষেপ। আমরা আরেকটি জমজমাট আসর আয়োজন করতে যাচ্ছি। এটি বিশ্বব্যাপী শীর্ষ আন্তর্জাতিক তারকা এবং স্থানীয় প্রতিভাবানদের একত্রিত করবে।’

এই আসরে ছয়টি দল প্রতিদ্বন্দ্বীতা করবে। প্রতিটি দলে ১৬ জন করে খেলোয়াড় থাকবে। একটি দল সর্বোচ্চ ছয়জন বিদেশী খেলোয়াড় নিতে পারবে। আসরের ম্যাচগুলো শ্রীলঙ্কার কয়েকটি আন্তর্জাতিক ভেন্যুতে অনুষ্ঠিত হবে। তবে এখনো ভেন্যু চূড়ান্ত হয়নি। সবগুলো ম্যাচ হবে রাতে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়