ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

সিলেটে শ্রীলঙ্কা ক্রিকেট দল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ২৯ ফেব্রুয়ারি ২০২৪  
সিলেটে শ্রীলঙ্কা ক্রিকেট দল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল উত্তেজনা চলছে ক্রিকেটাঙ্গনে। শুক্রবার দশম বিপিএলের ফাইনালে মুখোমুখি হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। বিপিএল শেষ হবার পরপরই জাতীয় ক্রিকেট দল ব‌্যস্ত হয়ে যাবে আন্তর্জাতিক অঙ্গনে। পূর্ণাঙ্গ সফরে শ্রীলঙ্কা ক্রিকেট দল এখন বাংলাদেশে। 

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে ওয়ানিন্দু হাসারাঙ্গার দল। বিমানবন্দর থেকে সরাসরি আরেকটি ফ্লাইটে তাদের নিয়ে যাওয়া হয়েছে চায়ের শহর সিলেটে। তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুটি টেস্ট খেলতে এবার শ্রীলঙ্কা ক্রিকেট দল বাংলাদেশে এসেছে। ঢাকায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাখা হয়নি কোনো ম‌্যাচ। 

৪ মার্চ সিলেটে টি-টোয়েন্টি ম‌্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। এরপর ৬ ও ৯ মার্চ দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম‌্যাচ হবে। সেখান থেকে দুই দল চলে যাবে চট্টগ্রামে। বন্দরনগরীতে হবে ওয়ানডে সিরিজ। ১৩, ১৫ ও ১৮ মার্চ ম‌্যাচগুলো অনুষ্ঠিত হবে। ২২ মার্চ সিলেটে প্রথম টেস্ট এবং ৩০ মার্চ দ্বিতীয় টেস্ট চট্টগ্রামে শুরু হবে। 

আপাতত শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল বাংলাদেশে এসেছে। টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৭ জনের দল ঘোষণা করে শ্রীলঙ্কা। যথারীতি এই দলকে নেতৃত্ব দিবেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার সহকারী হিসেবে আছেন চারিথ আসালঙ্কা। কিন্তু প্রথম দুই ম্যাচে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করবেন তিনি। যেহেতু হাসারাঙ্গা দুই ম্যাচের নিষেধাজ্ঞার মধ্যে আছেন। 

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আম্পায়ারের সঙ্গে বাজে আচরণ করে দুই ম্যাচের নিষেধাজ্ঞা পান হাসারাঙ্গা। হাসারাঙ্গা ছাড়াও দলে থাকা পাথুম নিসাঙ্কা ইনজুরির কারণে বাংলাদেশ সফরে আসবেন না। তার পরিবর্তে ১৭ সদস্যের দলে জায়গা পেয়েছেন আভিশকা ফার্নান্দো।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল: ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালঙ্কা (সহ-অধিনায়ক), কুসল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দাসুন শানাকা, মহেশ থিকশানা, ধনঞ্জয়া ডি সিলভা, কুসল জানিথ পেরেরা, দিলশান মদুশঙ্কা, নুয়ান থুশারা, মাথিশা পাথিরানা, আকিলা ধনঞ্জয়া, বিনুরা ফার্নান্দো, কামিন্দু মেন্ডিস, আভিস্কা ফার্নান্দো ও জেফরি ভন্দরসে।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়