ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

আলিসের ইনজুরিতে কপাল খুললো জাকেরের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ২ মার্চ ২০২৪   আপডেট: ১৯:২১, ২ মার্চ ২০২৪
আলিসের ইনজুরিতে কপাল খুললো জাকেরের

প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়াটা সুখকর হলো না আলিস আল ইসলামের। শুরুর আগেই ছিটকে গেছেন এই স্পিনার। আর তাতে কপাল খুলে গেছে ব্যাটসম্যান জাকের আলী অনিকের। ফের জাতীয় দলে সুযোগ পেয়েছেন বিপিএল মাতানো এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

আজ শনিবার (২ মার্চ) এক বিবৃতিতে জাকেরের অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাতে বলা হয়েছে, শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেলেও চোটের কারণে খেলতে পারবেন না আলিস। তার জায়গায় দলের সঙ্গে যোগ দিবেন জাকের।

গত ১৯ ফেব্রুয়ারি সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলার সময় ফিল্ডিং করতে গিয়ে আঙুলে চোট পান আলিস। সেটাই কাল হয়ে দাঁড়ালো তার জন্য। আঙুলের এই চোট কাটিয়ে উঠতে অন্তত দুই সপ্তাহ সময় লাগবে রহস্যময় এই স্পিনারের।

তার জায়গায় সুযোগ পাওয়া জাকের এর আগেও জাতীয় দলে ডাক পেয়েছিলেন। তবে মাঠে নামা হয়নি। গত বছর আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রথম জাতীয় দলে ডাক পান ২৬ বছর বয়সী এই জাকের। পরে অক্টোবরে এশিয়ান গেমস দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় তার।

এবার বিপিএলে ব্যাট হাতে দুর্দান্ত মৌসুম কাটিয়েছেন কুমিল্লার হয়ে খেলা জাকের। ১৪ ম্যাচের ১০ ইনিংসে ফিনিশারের ভূমিকায় ৯৯.৫ গড় ও ১৪১.১৩ স্ট্রাইকরেটে ১৯৯ রান করেছেন এই ডানহাতি।

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়