ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

আবারও মাথায় বলের আঘাত, কনকাশনে পুকোভস্কি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ৪ মার্চ ২০২৪   আপডেট: ১১:৩২, ৪ মার্চ ২০২৪
আবারও মাথায় বলের আঘাত, কনকাশনে পুকোভস্কি

অস্ট্রেলিয়ান ক্রিকেটার উইল পুকোভস্কি আর কনকাশন যেন সমার্থক হয়ে গেছে। হেলমেটে একের পর এক বলের আঘাতে জর্জরিত এই ক্রিকেটার এগোতে গিয়েও হোঁচট খেয়ে পড়ছেন বারবার। এবারও কনকাশন তার পিছু ছাড়লো না। আবারও হেলমেটে বলের আঘাত পেয়ে মাঠ ছেড়েছেন এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। 

এবার পুকোভস্কি আঘাত পেয়েছেন চলমান শেফিল্ড শিল্ডের ম্যাচে। রোববার হোবার্টে ভিক্টোরিয়ার হয়ে মাঠে নেমেছিলেন এই ব্যাটসম্যান। রান তাড়ায় তিন নম্বরে নেমেছিলেন। কিন্তু মুখোমুখি দ্বিতীয় বলেই তাসমানিয়ার পেসার রাইলি মেরেডিথের একটি বাউন্সার আঘাত হানে তার হেলমেটে। সঙ্গে সঙ্গে ক্রিজে হাঁটু গেড়ে বসে পড়েন তিনি।

অবস্থা দেখে দ্রুত মাঠে ছুটে যান ক্রিকেট অস্ট্রেলিয়ার চিকিৎসক ও ভিক্টোরিয়ার ফিজিও। অবশ্য আঘাতটা হেলমেটেই লেগেছে। কনকাশন পরীক্ষার পর কোনো সহায়তা ছাড়াই মাঠ ছেড়ে যান পুকোভস্কি। তার বদলি হিসেবে একাদশে নেওয়া হয় ক্যাম্পবেল কেলাওয়েকে।

পুকোভস্কির কনকাশন নিয়ে একটি বিবৃতি দিয়েছে ক্রিকেট ভিক্টোরিয়া। সেখানে বলা হয়েছে, ‘মাঠ থেকে হেঁটে যাওয়া পুকোভস্কিকে পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। পরবর্তীতে এই বিষয়ে আরও তথ্য জানানো হবে।’

এর আগে চলতি বছরেই জানুয়ারিতেই মাথায় বলের আঘাত পান পুকোভস্কি। ভিক্টোরিয়ার দ্বিতীয় একাদশের হয়ে একটি ম্যাচে সাউথ অস্ট্রেলিয়ার পেসার ডেভিড গ্রান্টের শর্ট বলে হুক করার চেষ্টায় বল লাগে তার হেলমেটে। মাঠে কনকাশন পরীক্ষা করিয়ে পরে আবারও ব্যাটিংয়ে নামেন তিনি।

ওই ঘটনার আগেই ১১ দফায় কনকাশনের শিকার হন পুকোভস্কি। অথচ আন্তর্জাতিক ক্রিকেটে তার শুরুটা ছিলো সম্ভাবনা জাগানিয়া। ২০২১ সালে টেস্ট অভিষেকেই ভারতের বিপক্ষে সিডনিতে ৬২ রানের ইনিংস খেলেন তিনি। সেই টেস্টে কাঁধে চোট পেয়ে আর ডাক পাননি দলে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়