ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

রুদ্ধশ্বাস ম্যাচে লিভারপুলকে হারিয়ে সেমিফাইনালে ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৪, ১৮ মার্চ ২০২৪   আপডেট: ০৯:৪৯, ১৮ মার্চ ২০২৪
রুদ্ধশ্বাস ম্যাচে লিভারপুলকে হারিয়ে সেমিফাইনালে ম্যানইউ

ইংলিশ এফএ কাপের কোয়ার্টার ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের মধ্যে লড়াই হলো সমানে সমান। হাড্ডাহাড্ডি লড়াই শেষে নির্ধারিত ৯০ মিনিটে দুই দল সমান সমান (২-২)। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও চলে সমানতালে লড়াই (৩-৩)। এরপর অন্তিম মুহূর্তের (১২০+১) গোলে লিভারপুলকে ৪-৩ ব্যবধানে হারিয়ে এফএ কাপের সেমিফাইনালে জায়গা করে নেয় ম্যানচেস্টার ইউনাইটেড।

এদিন ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যায় ম্যানইউ। এ সময় গোল করেন স্কট ম্যাকটমিনায়। তবে বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে দুই-দুটি গোল করে এগিয়ে যায় লিভারপুল। ৪৪ মিনিটে আলেক্স ম্যাক অ্যালিস্টার গোল করে সমতা ফেরান। আর ৪৫+২ মিনিটের মাথায় মোহাম্মদ সালাহ গোল করে লিভারপুলকে এগিয়ে নেন।

অলরেডরা এগিয়ে থাকে ম্যাচের ৮৬ মিনিট পর্যন্ত। ৮৭ মিনিটের মাথায় ম্যানইউর অ্যান্থনি গোল করে সমতা ফেরান (২-২)। এই সমতা নিয়ে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা।

এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। সেখানে ১০৫ মিনিটের মাথায় হার্ভে এলিয়ট গোল করে এগিয়ে নেন লিভারপুলকে (৩-২)। অন্যদিকে ১১২ মিনিটের মাথায় মার্কস রাশফোর্ড গোল করে লড়াইয়ে ফেরান ম্যানইউকে। ৩-৩ সমতা নিয়ে শেষ হয় ১২০ মিনিটের লড়াই। যোগ করা সময়ে গিয়ে (১২০+১) ম্যানইউর আমাদ দিয়ালো গোল করে ওল্ড ট্র্যাফোর্ডের দর্শকদের উল্লাসে ভাসান। অন্তিম মুহূর্তে গোল করা আমাদ এতোটাই উল্লাস করছিলেন যে তাকে লাল কার্ড (দ্বিতীয় হলুদ) দেখিয়ে থামাতে বাধ্য হন রেফারি। আমাদ লাল কার্ড দেখলেও ম্যানইউকে তুলে দিয়ে যান প্রার্থিত সেমিফাইনালে।

যেখানে তারা লড়বে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ চ্যাম্পিয়নশিপের দল কভেন্ট্রি সিটির বিপক্ষে। যারা কোয়ার্টার ফাইনালে অঘটন ঘটিয়ে উলভারহ্যাম্পটনকে ৩-২ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে এসেছে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়