ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

বাবরের চারের মাইলফলক, প্রথম ওভারে ‘ফিফটি’ শাহিনের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ২৮ এপ্রিল ২০২৪  
বাবরের চারের মাইলফলক, প্রথম ওভারে ‘ফিফটি’ শাহিনের

বাবর আজম যে কোনো ফরম্যাটেই ছক্কা মারার চেয়ে চার মারতেই যেন বেশি পছন্দ করেন। এবার চার হাঁকানোর তালিকার শীর্ষস্থানটিই দখল করে ফেললেন পাকিস্তান অধিনায়ক। তার এমন রেকর্ডের দিনে প্রথম ওভারে উইকেটের ‘ফিফটি’ পূরণ করেছেন সতীর্থ শাহিন আফ্রিদি।

শনিবার (২৭ এপ্রিল) নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ও পঞ্চম ম্যাচে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ চারের রেকর্ড ছুঁয়েছেন বাবর। তিনি পেছনে ফেলেছেন আয়ারল্যান্ডের পল স্টর্লিংকে। ৪৪ বলে ৬৯ রানের ইনিংস খেলার পথে এই কীর্তি গড়েন বাবর।

বিশ ওভারের ক্রিকেটে ১০৭ ইনিংসে বাবরের চারের সংখ্যা এখন ৪০৯টি। ১৩৬ ইনিংসে ৪০৭টি চার মেরে দ্বিতীয় স্থানে আছেন স্টার্লিং। যথাক্রমে ৩৬১ ও ৩৫৯টি চার মেরে তালিকার তৃতীয় ও চতুর্থ স্থানে আছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। পাঁচ নম্বরে থাকা অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার চার মেরেছেন ৩২০টি। 

এদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ম্যাচ খেলার দিক দিয়েও রেকর্ড গড়েছেন বাবর। তিনি ছুঁয়ে ফেলেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যারন ফিঞ্চকে। দুজনই সমান ৭৬টি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন। আর এক ম্যাচ খেললেই শীর্ষে পৌছে যাবেন এই ওপেনার।

ম্যাচে আলো ছড়িয়ে বাবরের পাশাপাশি রেকর্ড গড়েছেন পেসার শাহিনও। স্বীকৃত টি-টোয়েন্টিতে প্রথম বোলার হিসেবে ম্যাচের প্রথম ওভারে ৫০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন শাহিন। গতকাল টম ব্ল্যান্ডেলকে আউট করে এই রেকর্ড গড়েন তিনি। তালিকার দুইয়ে আছেন ভারতের ভুবনেশ্বর কুমার, তার উইকেট ৪৩টি।

ম্যাচে নিউ জিল্যান্ডকে ৯ রানে হারিয়ে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি ২-২-এ ড্র করেছে পাকিস্তান। বাবরের দারুণ ব্যাটিংয়ের পর ৩০ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন শাহিন। ৮ উইকেট নিয়ে সিরিজ সেরাও হয়েছেন এই পেসার।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়