ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্পে তানজিদ-ইমন-সাইফ উদ্দিন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ২৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৬:৫০, ২৩ এপ্রিল ২০২৪
জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্পে তানজিদ-ইমন-সাইফ উদ্দিন

জিম্বাবুয়ে সিরিজের আগে চট্টগ্রামে তিন দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ। এই ক্যাম্পের জন্য ১৭ জনের স্কোয়াড বেছে নিয়েছেন জাতীয় নির্বাচক প্যানেল।

ক্যাম্পে ডাক পেয়েছেন তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তানবীর ইসলাম, আফিফ হোসেন ধ্রুব ও সাইফ উদ্দিন। সবশেষ জাতীয় দল শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েস্টি সিরিজ খেলেছিল। ওই সিরিজে এই পাঁচজনের কেউই ছিলেন না। জাতীয় দলে তারা নতুনও নন। তানজিদ হাসান বাদে প্রত্যেকেরই জাতীয় দলে অভিষেকও হয়েছে এই ফরম্যাটে। চারজনের প্রত্যেকেই জাতীয় দলে ফিরলেন লম্বা সময় পর।

এদিকে সবশেষ টি-টোয়েন্টি স্কোয়াড থেকে নাঈম শেখ, এনামুল হক বিজয়, তাইজুল ইসলাম বাদ পড়েছেন। এছাড়া ক্যাম্পে থাকবেন না সাকিব আল হাসান।

চন্ডিকা হাথুরুসিংহে গত পরশু ঢাকায় আসার পরই দল নিয়ে কাজ শুরু করেন। নির্বাচকরা নিজেদের পছন্দের দল তৈরি করেই রেখেছিলেন। গতকাল নির্বাচক ও অধিনায়কের সঙ্গে আলোচনায় বসে কোচ নিজের ইনপুট দেন। তাদের আলোচনাতেই নির্ধারিত হয় ক্যাম্পের স্কোয়াড।

তানজিদ ওয়ানডেতে ভালো শুরু এনে দিচ্ছেন নিয়মিত। তার ওপর হাথুরুসিংহের বিশ্বাস বেশ তীব্র। এজন্য তাকে নেওয়া হয়েছে এই ফরম্যাটে। এছাড়া পারভেজ হোসেন ইমনের সাম্প্রতিক পারফরম্যান্স বেশ ভালো। সাইফ উদ্দিন বিপিএলে ফিরে নজরকাড়া পারফরম্যান্স করেছেন। ঢাকা লিগেও ভালো করছেন তিনি। আফিফ ও তানবীরকে পুনরায় দেখতে তাদের রাখা হয়েছে ক্যাম্পে।

চট্টগ্রামে সেন্টার উইকেটে ম্যাচ সিনারিওতে অনুশীলন করবেন ক্রিকেটাররা। দিনে-রাতে মিলিয়ে হবে এই ক্যাম্পে।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ পাঁচটি টি-টোয়েন্টি খেলবে। এই সফরে অতিথিদের একটি টেস্ট খেলার কথা ছিল। একমাত্র টেস্ট ম্যাচটি আগামী সফর শিফট করা হয়েছে। পাঁচ টি-টোয়েন্টির প্রথম তিনটি হবে চট্টগ্রামে। পরের দুটি ঢাকায়। জাতীয় দলের প্রস্তুতি শুরু হবে ২৮ এপ্রিল থেকে। সেদিন চট্টগ্রামেই হবে প্রথম অনুশীলন। জিম্বাবুয়ে ক্রিকেট দল সেদিনই চট্টগ্রামে পা রাখবে।

ক্যাম্পের জন্য বাংলাদেশের স্কোয়াড:
নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাশ, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মাহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, হাসান মাহমুদ, সাইফ উদ্দিন ও সৌম্য সরকার।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়