ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

উগান্ডার কোচ হলেন সাবেক ভারতীয় ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ২৪ এপ্রিল ২০২৪   আপডেট: ১৩:১৬, ২৪ এপ্রিল ২০২৪
উগান্ডার কোচ হলেন সাবেক ভারতীয় ক্রিকেটার

প্রথমবারের মতো আইসিসি আয়োজিত বড় কোনো আসরে খেলার সুযোগ পেয়েছে আফ্রিকার দেশ উগান্ডা। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলবে দেশটি। এই টুর্নামেন্টের আগে সাবেক ভারতীয় ক্রিকেটার অভয় শর্মাকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে তারা। বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় কয়েকটি গণমাধ্যম। 

জানা গেছে, ৩ বছরের চুক্তিতে উগান্ডা জাতীয় দলের কোচ হয়েছেন অভয়। লরেন্স মাহাতলেনের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। অভয়ের সহকারী হিসেব কাজ করবেন অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্বে থাকা জ্যাকসন ওগওয়াং। ইতোমধ্যেই উগান্ডায় পৌছে গেছেন সাবেক এই ক্রিকেটার।

উগান্ডার হয় একাজ করতে মুখিয়ে আছেন জানিয়ে অভয় বলেন, ‘আমি একগাদা প্রতিভাবান ক্রিকেটারের সাথে কাজ করার সুযোগ পেয়ে বেশ কৃতজ্ঞ। উগান্ডায় কয়েকদিন থেকেই এটিকে দ্বিতীয় বাড়ির মত মনে হচ্ছে। এখানের লোকজন দারুণ এবং সবকিছু ভারতের কথা মনে করিয়ে দেয়।’

ভারত জাতীয় দলের হয়ে কখনো খেলেননি অভয়। তবে ঘরোয়া ক্রিকেটে আলো ছড়িয়েছেন। এরপর ২০০৭ সালে শুরু করেন কোচিং ক্যারিয়ার। ন্যাশনাল ক্রিকেট একাডেমি ও ভারতের বয়সভিত্তিক দলের সঙ্গে কাজ করেছেন তিনি। প্রথমে ভারত ‘বি’ ও ২০১৩ সালে ভারত ‘এ’ এবং অনূর্ধ্ব-১৯ দলের ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয় অভয়কে। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ‘সি’ তে রয়েছে উগান্ডা। তাদের সঙ্গী হিসেবে থাকছে ওয়েস্ট ইন্ডিজ, নিউ জিল্যান্ড, আফগানিস্তান এবং পাপুয়া নিউগিনি। আগামী ৫ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে উগান্ডার বিশ্বকাপ অভিযান।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়