ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে উগান্ডার ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ২৫ জানুয়ারি ২০২৪   আপডেট: ১১:৪৭, ২৫ জানুয়ারি ২০২৪
আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে উগান্ডার ক্রিকেটার

২০২৩ সালের বর্ষসেরা ক্রিকেটারদের পাশাপাশি বর্ষসেরা একাদশও ঘোষণা করেছে আইসিসি। তাতে টেস্ট খেলুড়ে দেশগুলোর ক্রিকেটারদের নাম থাকাটা স্বাভাবিক। তবে সবাইকে চমকে দিয়ে বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছেন আইসিসির সহযোগী দেশ উগান্ডার ক্রিকেটার আলপেশ রমজানি।

২০২৩ সালের পারফরম্যান্স মূল্যায়নে বর্ষসেরা টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে আইসিসি। তাতে ভারত থেকে জায়গা পেয়েছেন সর্বোচ্চ ৪ ক্রিকেটার। এছাড়াও জিম্বাবুয়ের ২ ও ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড এবং উগান্ডার একজন করে ক্রিকেটার আছেন এই তালিকায়। অধিনায়ক হিসেবে আছেন সূর্যকুমার যাদব।

এই দলে ওপেনিংয়ে আছেন ভারতের জশস্বী জয়সওয়াল ও ইংল্যান্ডের ফিল সল্ট। এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ১৪ ম্যাচ খেলে ৪৩০ রান করেছেন জয়সওয়াল। সল্ট মাত্র ৮ ইনিংস ব্যাট করে ৩৯৪ রান করেন। উইকেটরক্ষক-ব্যাটার হিসেবে তিন নম্বরে আছেন নিকোলাস পুরান।

চার নম্বরে আছেন আইসিসির টি-টোয়েন্টি ক্রিকেটের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া সূর্যকুমার। পাঁচে রাখা হয়েছে মার্ক চ্যাপম্যানকে। এরপর আছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। তারপরই আছেন উগান্ডার হয়ে বল-ব্যাটে দারুণ পারফর্ম করা আলপেশ রমজানি।গেল বছরে ৩০ ম্যাচে ৪.৭৭ ইকোনমি রেটে ৫৫টি উইকেটের সঙ্গে ২৮.০৬ গড়ে ৪৪৯ রান করেন তিনি।

পেসার হিসেবে দলে আছেন আয়ারল্যান্ড বোলিং অলরাউন্ডার মার্ক অ্যাডেয়ার। স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন ভারতের রবি বিষ্ণয়। পুরো বছরে ১৮টি উইকেট সংগ্রহ করেছেন তিনি। আছেন জিম্বাবুয়ের বাঁহাতি পেসার রিচার্ড নাগারভা৷ একাদশে থাকা আরেক পেসার আর্শদ্বীপ সিং। ২০২৩ সালে ২১ ম্যাচে ২৬টি উইকেট পেয়েছেন ভারতীয় পেসার।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়