ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

হ্যাটট্রিক করেও বড় হারের সাক্ষী মারুফা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ২৬ মে ২০২৪   আপডেট: ১৯:৩৪, ২৬ মে ২০২৪
হ্যাটট্রিক করেও বড় হারের সাক্ষী মারুফা

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগে প্রথম হ্যাটট্রিক করেও হার দেখলেন পেসার মারুফা আক্তার। মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে তার দল বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) হারে ৭২ রানের ব্যবধানে।

রোববার (২৬ মে, ২০২৪)) বিকেএসপির ৪ নম্বর মাঠে মুখোমুখি হয় মোহামেডান-বিকেএসপি। সোবহানা মোস্তারির ফিফটি ও মুর্শিদা খাতুন হ্যাপির ব্যাটে ভর করে সাদাকালো ক্লাবটি ৯ উইকেটে ২২৮ রান করে। তাড়া করতে নেমে মাত্র ১৫৬ রানে অলআউট হয় বিকেএসপি। 

সর্বোচ্চ ৩৯ রান করেন ওপেনার ফাহমিদা ছোঁয়া। ৩০ রান আসে সুমায়া আক্তারের ব্যাট থেকে। শেষে ২৩ রানে অপরাজিত থাকেন নিশিথা আক্তার। আর কোনো ব্যাটার বিশের বেশি রান করতে পারেননি। মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ফারিহা তৃষ্ণা।

এর আগে শূন্যরানে ফর্মে থাকা ব্যাটার জাসিয়া আক্তারের উইকেট হারালেও পথ হারায়নি মোহামেডান। দ্বিতীয় উইকেটে মুর্শিদা খাতুন হ্যাপি-সোবহানা মোস্তারির জুটিতে ৯৭ রান যোগ করে সাদা-কালো ক্লাবটি। মুর্শিদা ৪৬ রানে আউট হলে ভাঙে জুটি।

একপ্রান্তে আগলে রেখে ফিফটি তুলে নেন সোবহানা। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৬৪ রান। এ ছাড়া রুমানা আহমেদ ৩৫, আয়েশা রহমান ৩২ রান করেন। শেষে ১২ রান করে অপরাজিত ছিলেন অধিনায়ক সালমা খাতুন।

আগের ৯ ওভারে মাত্র ১ উইকেট পাওয়া মারুফা ইনিংসের শেষ ওভারে হ্যাটট্রিকের দেখা পান। পরপর স্বপ্না, ইয়াসমিন বৈশাখি ও ফারিহা তৃষ্ণার উইকেট নিয়ে হ্যাটট্রিক করেন মারুফা। ১০ ওভারে ৩৫ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। এ ছাড়া ২ উইকেট নেন নিশিথা।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়