ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

‘টেলিটক একদিন লাভজনক হবে’

নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ২৪ জানুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘টেলিটক একদিন লাভজনক হবে’

তারানা হালিম

সচিবালয় প্রতিবেদক : ডাক, তার ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, দেশের রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর কোম্পানি ‘টেলিটক’ আগামী ফেব্রুয়ারি মাস থেকে প্রতিযোগিতায় নামছে। সেবার মান বাড়িয়ে গ্রাহকদের আস্থা অর্জন করে এটি লাভবান প্রতিষ্ঠানে পরিণত হবে।

 

তিনি বলেন, মালয়েশিয়ার সরকারি মোবাইল অপারেটর সেলকম একটি জনপ্রিয় কোম্পানি। একদিন টেলিটকও সেলকমের মতো জনপ্রিয় হবে।

 

নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে রোববার এক সংবাদ সম্মেলনে তারানা হালিম এসব কথা বলেন। সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষসহ বেশ কয়েকটি সামাজিক যোগাযোগ মাধ্যমের কর্তাব্যক্তিদের সঙ্গে বৈঠক করতে সিঙ্গাপুর ও মালয়েশিয়া সফর করেন তিনি। সফরের অগ্রগতি জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

তারানা হালিম বলেন, টেলিটককে কীভাবে সেবার মান বাড়িয়ে জনগণের কাছে জনপ্রিয় ও লাভবান করা যায়, সে ব্যাপারে মালয়েশিয়ার কমিউনিকেশন্স অ্যান্ড মাল্টিমিডিয়া মন্ত্রী ওয়াইবি দাতুক সেরি ড. সালেহ সাঈদ কারুয়াকের সঙ্গে বৈঠক হয়েছে। তারা আমাদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আশা করি, টেলিটক ফেব্রুয়ারি মাস থেকে নতুন মোড়কে, নতুন লোগো নিয়ে গ্রাহকদের সন্তুষ্টি অর্জনে বেসরকারি মোবাইল কোম্পানিগুলোর সঙ্গে প্রতিযোগিতায় লিপ্ত হবে।

 

তিনি বলেন, আমরা সেলকমের মতোই টেলিটককে প্রতিযোগিতামূলক বাজারের জন্য প্রস্তুত করছি। টেলিটককে বাড়তি কোনো সুবিধা দিতে চাই না; কোনো পক্ষপাতিত্ব করতে চাই না। আমরা চাই টেলিটক রাষ্ট্রায়ত্ত কোম্পানি হিসেবে প্রগিযোগতামূলক বাজারের জন্য তৈরি হোক।

 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী, বিটিআরসির ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খান, সিস্টেম অ্যান্ড সার্ভিসেস ডিভিশনের ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল মো. এমদাদ উল বারী, বিএসসিসিএলের এমডি মনোয়ার হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

তথ্যপ্রযুক্তির ‘স্মার্ট সিটি

তথ্যপ্রযুক্তি ব্যবহার করে রাজধানী ঢাকাসহ দেশের শহরগুলোকে মালয়েশিয়া ও সিঙ্গাপুরের মত ‘স্মার্টসিটি’ গড়ার পরিকল্পনার কথা জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

 

তিনি বলেন, স্মার্টসিটি হিসেবে গড়ে তুলতে মালয়েশিয়া-সিঙ্গাপুরের অভিজ্ঞতা কাজে লাগাতে চাই। দুদেশে গিয়ে আমি স্মার্টসিটির নতুন ‘কনসেপ্ট’ পেয়েছি। এ বিষয়ে আগ্রহবোধ করেছি।

 

ঢাকার দুই মেয়রকে সঙ্গে নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভা করে এই প্রক্রিয়া এগিয়ে নিতে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন প্রতিমন্ত্রী।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৬/নঈমুদ্দীন/রহমান

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়