ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৭, ৩০ এপ্রিল ২০২৪   আপডেট: ২৩:০৫, ৩০ এপ্রিল ২০২৪
অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা কুমিল্লা বিশ্ববিদ্যালয়

ফাইল ফটো

শিক্ষকদের চলমান আন্দোলনের কারণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি।) একই সঙ্গে বন্ধ ঘোষণা করা হয়েছে আবাসিক হলগুলো। বিশ্ববিদ্যালয়ের ৯৩ তম জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য সূত্রে বিষয়টি জানা গেছে। 

সিন্ডিকেট সূত্র জানায়, অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় ও হলসমূহ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে আলাপ-আলোচনা করে বিশ্ববিদ্যালয়ের দুইটি কমিটি গঠন করা হবে। একটা শিক্ষকদের দাবি-দাওয়ার ব্যাপারে এবং অন্যটি ২৮ এপ্রিল যে ঘটনা ঘটেছে তার প্রেক্ষিতে। 

আবাসিক হল কেন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে এমন প্রশ্নের জবাবে নাম প্রকাশে অনিচ্ছুক সিন্ডিকেট সদস্য জানান, উপাচার্য দাবি করেছেন আবাসিক হলগুলোতে প্রচুর অস্ত্র ডুকছে। শিক্ষার্থীদেরকে টাকা দেওয়া হচ্ছে। এতে এখানে অন্যরকম ঘটনা ঘটে যেতে পারে।

সিন্ডিকেটের সিন্ধান্তের বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, উপাচার্য নিজেই যখন সন্ত্রাসী তখন প্রতিষ্ঠানের প্রতি তার দয়া মায়া থাকে না। পুরো বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা যখন তার বিরুদ্ধে গিয়েছে তখন তার নৈতিকভাবে কোনো অবস্থান থাকে না। তার প্রশাসনের সব সহকর্মীরাই পদত্যাগ করেছেন। এখন তিনি বুঝতে পেরেছেন তার পতন শুধুই সময়ের ব্যপার। তাই তিনি সময়ক্ষেপণের অপচেষ্টা করেছেন।

আরও পড়ুন: উপাচার্য ও শিক্ষকদের দ্বন্দ্বে অস্থির কুবি

 শিক্ষকদের উপর হামলার ঘটনায় কুবিতে তিন মানববন্ধন

এবার কুবির শেখ হাসিনা হল প্রাধ্যক্ষের পদত্যাগ

কুবির আরও ২ হাউজ টিউটরের পদত্যাগ

প্রশাসনিক ও অ্যাকাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা কুবি শিক্ষক সমিতি

কুবিতে ত্রিমুখী সংঘর্ষ, পাল্টাপাল্টি অভিযোগ

উপাচার্যের পদত্যাগ দাবি কুবি শিক্ষক সমিতির

গাড়িসহ কুবি কোষাধ্যক্ষকে আটকে দিলো শিক্ষক সমিতি

রুবেল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়