ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

এবার কুবির শেখ হাসিনা হল প্রাধ্যক্ষের পদত্যাগ

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ৩০ এপ্রিল ২০২৪  
এবার কুবির শেখ হাসিনা হল প্রাধ্যক্ষের পদত্যাগ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ মো. সাহেদুর রহমান পদত্যাগ করেছেন। তিনি ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পাঠানো পদত্যাগপত্র থেকে এ তথ্য জানা গেছে।

পদত্যাগ পত্র তিনি লিখেছেন, 'আমি গত ২০২২ সালের ১৯ জুলাই থেকে শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছি। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষা-কার্যক্রম চলাচলে সংকট তৈরি হয়েছে, যা দিনদিন আরও ঘনীভূত হচ্ছে। সেক্ষেত্রে আমি বর্তমান প্রশাসনের অংশ হিসেবে উক্ত সংকট নিরসনে কার্যকর ভূমিকা রাখতে না পারায় উক্ত পদে দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করছি। একই সঙ্গে  খুব দ্রুত এই সংকট সমাধান করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার বিষয়ে প্রশাসনের প্রতি বিনীত অনুরোধ জানাচ্ছি।'

এর আগে, গত ৬ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক তোফায়েল হোসেন মজুমদার, ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম উপদেষ্টা মাহবুবুল হক ভূঁইয়া, ১৮ ফেব্রুয়ারি সহকারী প্রক্টর মাহমুদুল হাসান এবং ২০ ফেব্রুয়ারি সহকারী প্রক্টর মো. কামরুল হাসান ও শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষক কুলছুম আক্তার স্বপ্না পদত্যাগ করেন।

এছাড়াও ১৯ মার্চ সিন্ডিকেট সভায় এজেন্ডা বহির্ভূত ও বেআইনীভাবে ডিন নিয়োগ দেয়ার কারণ দেখিয়ে সিন্ডিকেট সদস্যর পদ থেকে অধ্যাপক ড. শেখ মকছেদুর রহমান পদত্যাগ করেন। ২০ মার্চ প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ মাহমুদুল হাছান খান, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ জসীম উদ্দিন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক অর্ণব বিশ্বাস, ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক জয় চন্দ্র রাজবংশীসহ মোট চার হলের চারজন হাউজ টিউটর পদত্যাগ করেন।

সবশেষ ২৪ এপ্রিল সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম. আনিছুল ইসলাম এবং হাউস টিউটর পদ থেকে ২৫ এপ্রিল পদত্যাগ করেছেন আইন বিভাগের সহকারী অধ্যাপক মু. আলী মুর্শেদ কাজেম, ২৯ এপ্রিল পদত্যাগ করেছেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোছা. আশিখা আক্তার ও নৃবিজ্ঞান বিভাগের বিভাগের প্রভাষক সালমা আক্তার উর্মি।

/এমদাদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়