ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

ফরেন সার্ভিস ও ফরেন ট্রেড ইন্সটিটিউটের মধ্যে সমঝোতা স্মারক সই

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৯, ৩০ এপ্রিল ২০২৪  
ফরেন সার্ভিস ও ফরেন ট্রেড ইন্সটিটিউটের মধ্যে সমঝোতা স্মারক সই

ফরেন সার্ভিস অ্যাকাডেমি এবং বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউটের মধ্যে প্রশিক্ষণ ও গবেষণা সহযোগিতা বিষয়ক একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই ক‌রে‌ছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) ফরেন সার্ভিস অ্যাকাডেমির রেক্টর রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস এবং বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউটের মুখ্য নির্বাহী কর্মকর্তা ড. মো. জাফর উদ্দীন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্মারকটিতে সই করেন। 

স্মারক সই অনুষ্ঠা‌নে জানা‌নো হয়, সম‌ঝোতা স্মারকটির আওতায় দুই প্রশিক্ষণ প্রতিষ্ঠান প্রশিক্ষণ পদ্ধতি, প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থী আদান-প্রদানে সক্ষম হবে।

এ ছাড়া, দুই প্রতিষ্ঠান গবেষণা সংক্রান্ত বিভিন্ন ধাপে এবং কার্যক্রমে একে অপরের সহযোগিতা গ্রহণ করতে সক্ষম হবে।

ফরেন সার্ভিস অ্যাকাডেমির রেক্টর এবং বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউটের মুখ্য নির্বাহী কর্মকর্তা স্মারকের যথাযথ বাস্তবায়নের মাধ্যমে দুই প্রতিষ্ঠানের পারস্পরিক সহযোগিতার ধারা অব্যাহত রাখার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।  

তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় মানবসম্পদ উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে স্মারকটি বলিষ্ঠ ভূমিকা রাখবে।  

সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে ফরেন সার্ভিস অ্যাকাডেমির মহাপরিচালক মো. ইকবাল হোসেন খান ও বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউটের পরিচালক মো. ওবায়দুল আজম উপ‌স্থিত ছি‌লেন।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়