ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

রাতে প্রথমবার যুক্তরাষ্ট্রের মুখোমুখি বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ২১ মে ২০২৪   আপডেট: ১১:৪২, ২১ মে ২০২৪
রাতে প্রথমবার যুক্তরাষ্ট্রের মুখোমুখি বাংলাদেশ

বিশ্বকাপের আগে নিজেদের আরও ঝালিয়ে নেওয়ার সুযোগ নাজমুল হোসেন শান্তর দলের সামনে। প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময় আজ মঙ্গলবার (২১ মে, ২০২৪) রাত ৯টায় হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে মুখোমুখি হবে দুই দল। এর আগে কখনো যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলেনি বাংলাদেশ।

তিন ম্যাচের এই সিরিজে বাংলাদেশ তাকিয়ে থাকবে নিজেদের সেরা কম্বিনেশন খোঁজার দিকে। এ ছাড়া কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার দারুণ সুযোগ লাল-সবুজের প্রতিনিধিদের সামনে। 

বিশ্বকাপের প্রথম ও সবচেয়ে কঠিন দুই ম্যাচ যুক্তরাষ্ট্রের মাটিতে খেলবে বাংলাদেশ। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দুটির আগে পরিবেশের সঙ্গে খাপ নিতে এই সিরিজ শান্তদের সহোযোগিতা করবে নিশ্চিতভাবে।

দেশ ছাড়ার আগে বাংলাদেশ প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও তাই বলেছিলেন, ‘কন্ডিশনে মানিয়ে নেওয়া বেশ গুরুত্বপূর্ণ। কারণ, আমরা আমেরিকায় বোধহয় আগে ম্যাচ খেলিনি। যুক্তরাষ্ট্রে খেলা সবার জন্য নতুন অভিজ্ঞতা। ঐ কন্ডিশন, আবহাওয়ায় মানিয়ে নেওয়া, ভিন্ন টাইম জোন, এগুলো মানিয়ে নেওয়া জরুরি।’

‘আমরা সব ম্যাচই জিততে চাই। মূল খেলোয়াড়দের বিশ্রাম দিতে হবে, ওয়ার্ক লোডের কথা মাথায় রাখতে হবে। শারীরিক ও মানসিক বিশ্রামের পাশাপাশি কন্ডিশন মানিয়ে নেওয়ার দিকেই মূল মনোযোগ থাকবে।’

বিশ্বকাপ স্কোয়াডে থাকা ১৫ সদস্যের সঙ্গে দুজন ট্রাভেল রিজার্ভও যুক্তরাষ্ট্র সিরিজ খেলতে পারবে। তাসকিন আহমেদ ইনজুরিতে থাকায় হাসান মাহমুদকে প্রস্তুত রাখবে ম্যানেজমেন্ট। এ ছাড়া লিটন দাস জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুই ম্যাচে বাদ পড়লেও এই সিরিজে তাকে খেলানো হতে পারে ফর্মে ফেরানো জন্য।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়