ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

গাজীপুরে ভোট কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে ৩ দিনের জেল

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ২১ মে ২০২৪   আপডেট: ১২:৫৩, ২১ মে ২০২৪
গাজীপুরে ভোট কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে ৩ দিনের জেল

গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণ বিধি ভেঙে কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে কামরুল হাসান খান (৪৪) নামে একজনকে ৩ দিনের জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২১ মে) সকাল সোয়া ১০টার দিকে উপজেলার গোসিংগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম ইমাম রাজি টুলু এ দণ্ড দেন। 

দণ্ডপ্রাপ্ত কামরুল হাসান খান উপজেলার গোসিংগা গ্রামের ফাইজুদ্দিনের ছেলে। 

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম ইমাম রাজি টুলু বলেন, কামরুল ইসলাম সকাল থেকে কেন্দ্রের ভেতরে অনধিকার প্রবেশ করে ভোটারদের ধরে ধরে নিয়ে যাচ্ছিলেন। সে কোন এজেন্টও না, পুলিং এজেন্টও না। সে একাধিকবার কেন্দ্রের ভেতর ঢুকছিলেন এবং বাইরে যাচ্ছিলেন। বিষয়টি নজরে এলে তাকে সতর্ক করা হয়। সতর্ক করার পরও তিনি আবারও একই কাজ করছিলেন। পরে নির্বাচন আচরণ বিধিমালা ভঙ্গের দায়ে তাকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

গোসিংগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোজাম্মেল হক শেখ জানান, বারবার ঘোরাফেরা করা এবং নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকে এ দণ্ড দেন দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট।

তিনি আরও জানান, এ কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৩৬৫ জন। মোট বুথ ৮টি।

রফিক/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়