ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঢাবি সাদা দলের অবস্থান : ৭ দফা মেনে নেওয়ার আহ্বান

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ৪ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবি সাদা দলের অবস্থান : ৭ দফা মেনে নেওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল।

রোববার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অপরাজেয় বাংলার পাদদেশে এ অবস্থান কর্মসূচি পালিত হয়।

অবস্থান কর্মসুচিতে সভাপতির বক্তব্যে সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম সরকারের প্রতি সময় থাকতে ৭ দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, প্রহসন বাদ দিয়ে সময় থাকতে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের ব্যবস্থা করার জন্য জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা মেনে নিন। খালেদা জিয়ার মুক্তি ছাড়া এ দেশে কোনো নির্বাচন হবে না। এ দেশের গণতন্ত্রকামী শিক্ষকসমাজ গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সবসময় পাশে থাকবে।

সাদা দলের প্রাক্তন আহ্বায়ক অধ্যাপক আখতার হোসেন খান বলেন, এ দেশে দুর্যোগ বারবার এসেছে, দেশের মানুষ বীরত্বের সঙ্গে তা মোকাবিলা করেছে। লিখে রাখুন, বর্তমান স্বৈরাচারী সরকারেরও পতন হবে। একজন খালেদা জিয়া কিছুই নয়, কিন্তু এ মানুষটির ওপর নির্ভর করছে এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব। যদি এ দেশকে স্বাধীন হিসেবে দেখতে চান, তবে খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যা যা করার দরকার তার প্রস্তুতি নিন।

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ড. লুৎফর রহমানের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন- সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান প্রমুখ।



রাইজিংবিডি /ঢাকা/৪ নভেম্বর ২০১৮/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়