ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

খুলনায় চাহিদা অনুযায়ী আসেনি নতুন বই

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ৩০ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৪:৫১, ৩০ ডিসেম্বর ২০২২
খুলনায় চাহিদা অনুযায়ী আসেনি নতুন বই

ফাইল ফটো

আগামী ১ জানুয়ারি বছরের প্রথম দিনেই শিক্ষার্থীরা হাতে পেতে যাচ্ছে নতুন বই। মহোৎসবের এ দিনে বই হাতে উল্লাসে মেতে ওঠার অপেক্ষায় রয়েছে শিক্ষার্থীরা। সে অপেক্ষার অবসান হতে আর মাত্র দুই দিন বাকি। কিন্তু খুলনায় চাহিদার বিপরীতে আশানুরূপ নতুন বই এখনও পৌঁছায়নি।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) পর্যন্ত খুলনায় প্রাথমিক বিদ্যালয়ের ৩০ শতাংশ এবং মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ শতাংশ বই এসে পৌঁছেছে। তবে দু-একদিনের মধ্যে সব বই এসে পৌঁছাবে বলে আশাবাদী শিক্ষা কর্মকর্তারা।

খুলনা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. তৌহিদুল ইসলাম বলেন, নতুন বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হবে। আগামী ১ জানুয়ারি সকাল ১০টায় খুলনা সিএমবি কলোনির মডেল স্কুলে বই উৎসব অনুষ্ঠিত হবে। আমাদের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। বই উৎসবকে কেন্দ্র করে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করেছে।

তিনি বলেন, খুলনায় ১ হাজার ৫৭১টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এ বছর খুলনায় বইয়ের চাহিদা রয়েছে ১০ লাখ ৬৫ হাজার ২৩১টি। গতকাল দুপুর পর্যন্ত ৩ লাখ ৪৮ হাজার ৩৪১টি বই এসেছে। বাকি বইগুলো দু-একদিনের মধ্যে চলে আসবে। চাহিদার বিপরীতে প্রায় ৩০ শতাংশ বই এসেছে।

খুলনা জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খো. রুহুল আমিন বলেন, খুলনায় মাধ্যমিক বিদ্যালয়ের সংখ্যা ৪২০টি ও মাদরাসার সংখ্যা ১৩৬টি। ২৯ লাখ বইয়ের চাহিদা ছিল, প্রায় অর্ধেক পেয়েছি। বাকি বইগুলো শিক্ষার্থীরা শিগগিরই হাতে পাবে বলে আমি আশাবাদী। 

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়