ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

ম্যাচ বাঁচিয়ে আর্সেনালের রেকর্ডে ভাগ বসাল ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৫, ২২ আগস্ট ২০২১   আপডেট: ২১:৩১, ২২ আগস্ট ২০২১
ম্যাচ বাঁচিয়ে আর্সেনালের রেকর্ডে ভাগ বসাল ম্যানইউ

গ্রিনউডের গোলে পয়েন্ট পেয়েছে ম্যানইউ

ফ্রেডের আত্মঘাতী গোল, এরপর দ্বিতীয়ার্ধে ম্যাসন গ্রিনউড কাঁপালেন প্রতিপক্ষের জাল। রোববার (২২ আগস্ট) সাউদাম্পটনের মাঠে ১-১ গোলে ড্র করল ম্যানচেস্টার ইউনাইটেড। প্রতিপক্ষের মাঠে টানা ২৭ ম্যাচ অজেয় থেকে প্রিমিয়ার লিগ রেকর্ড ছুঁল উলা গুনার সুলশারের দল।

ম্যানইউ বসেছে আর্সেনালের পাশে। ২০০৩-০৪ মৌসুমে টানা অ্যাওয়ে ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল গানাররা।

লিডস ইউনাইটেডের বিপক্ষে চারটি অ্যাসিস্ট করা পল পগবা সাউদাম্পটনের মাঠেও আরেকটি গোল বানিয়ে দেন। কিন্তু ইউনাইটেড পুরো তিন পয়েন্ট আদায় করতে ব্যর্থ হলো।

প্রথম সুযোগ পায় সাউদাম্পটন, দুই মিনিটের মধ্যে। জেমস ওয়ার্ড-প্রাউসের ওই ফ্রি কিক দারুণ সেভ করেন ডেভিড ডি গিয়া। তারপর চলেছে ম্যানইউর আধিপত্য।

খানিকক্ষণ পর ব্রুনো ফের্নান্দেসের ফ্রি কিক থেকে হ্যারি ম্যাগুইরের শট বারে আঘাত করলে ফিরতি শট নেন অ্যান্থনি মার্সিয়াল। কিন্তু তা গোললাইন থেকে ফিরিয়ে দেন মোহাম্মদ সালিসু। স্বাগতিক এই ডিফেন্ডার পরে পগবারও কাছ থেকে নেওয়া শট আগলে ফেরান। ফরাসি মিডফিল্ডারের আরেকটি ভালো সুযোগ নষ্ট হয় গোলবারের উপর দিয়ে মারলে।

তবে স্বাগতিকরাই এগিয়ে যায়। ৩০ মিনিট পর বক্সের বাইরে থেকে অ্যাডামসের স্ট্রাইক ফ্রেডের গায়ে লেগে জালে জড়ায়। অথচ বলটি লক্ষ্যে ছিল না। সাউদাম্পটন লিড নেয় ৫৪ মিনিট পর্যন্ত। ৫৫তম মিনিটে পগবা বক্সে ঢুকে গ্রিনউডকে দিয়ে সমতাসূচক গোল করান। কয়েক মুহূর্ত পর দলকে এগিয়ে নেওয়ার কাছে ছিলেন পগবা, তার শট পোস্টের বাইরে দিয়ে যায়।

ম্যাচ ঘড়ির কাটা ঘণ্টা পার হতেই দারুণ কাউন্টার অ্যাটাকে যায় ম্যানইউ। ফ্রেডের ক্রস থেকে গ্রিনউড হেড করতে ব্যর্থ হলে সুযোগ নষ্ট হয়।

৭৫ মিনিটে ম্যাগুইরের ভুলে ম্যানইউ মাশুল দিতে বসেছিল। অ্যাডাম আর্মস্ট্রংয়ের সেই প্রচেষ্টা ডি গিয়া দারুণভাবে ফিরিয়ে দেন। ইউনাইটেড জয়সূচক গোলের দেখা না পেলেও সাউদাম্পটন লিগ মৌসুমের প্রথম পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে। তারা দুই ম্যাচ খেলে ১ পয়েন্ট নিয়ে ১৩তম। আর ম্যানইউ ৪ পয়েন্ট সংগ্রহ করে চতুর্থ স্থানে।

দিনের আরেক ম্যাচে ডেল্লে আলীর পেনাল্টি গোলে ১-০ তে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে হারায় টটেনহ্যাম হটস্পার। এই ম্যাচ দিয়ে মৌসুমে প্রথমবার টটেনহ্যামের জার্সি পরলেন হ্যারি কেইন। ৭২ মিনিটে সন হিউং মিনের বদলি হয়ে মাঠে নামেন ইংলিশ ফরোয়ার্ড। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তিনে স্পাররা। সমান পয়েন্ট সংগ্রহ করে শীর্ষ দুইয়ে লিভারপুল ও ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়