ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সিলেটে আবারও একদিনে ৯ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:১৭, ১৭ জুলাই ২০২১  
সিলেটে আবারও একদিনে ৯ জনের মৃত্যু

সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে সর্বোচ্চ মৃত্যু।

এর আগে ১৪ জুলাই একদিনে একই পরিমাণে মৃত্যু খবর জানানো হয়েছিল।

শুক্রবার (১৬ জুলাই) সকাল আটটার পূর্ববর্তী এ ২৪ ঘন্টায় নতুন করে আরও ৫৮৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আর এ সময়ে হাসপাতালে ও বাসায় চিকিৎসাধীন অবস্থায় করোনা থেকে মুক্তি পেয়েছেন ২৪৩ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া ও পরিসংখ্যানবিদ মতিউর রহমান স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় বিভাগের চার ল্যাবে ১২৯৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৮৪ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৪ দশমিক ৯৯ শতাংশ।

একই সাথে এন্টিজেন টেস্টের মাধ্যমে সিলেট জেলায় ২৬ জন, সুনামগঞ্জ জেলায় ৩৮ জন, হবিগঞ্জ জেলায় ৩৮ জন এবং মৌলভীবাজার জেলায় ২২ জনসহ সবমিলিয়ে ১২৪ জনের করোনা পজিটিভ এসেছে।

সবমিলিয়ে করোনা সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত বিভাগের চার জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ১৩ জনে। এদের মধ্যে মোট সুস্থ হয়ে উঠেছেন ২৬ হাজার ১৩৮ জন, আর মৃত্যু হয়েছে ৫৫৫ জনের।

গত ২৪ ঘন্টায় বিভাগের চার জেলার বিভিন্ন হাসপাতলে ৫৫ জন করোনা পজিটিভ নিয়ে ভর্তি হয়েছেন। সবমিলিয়ে বর্তমানে হাসপাতালে ৪৫৯ জন ভর্তি আছেন। আর অন্য অ্যাকটিভ রোগীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানান ডা. সুলতানা রাজিয়া।

নোমান/নাসিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়