ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  বৈশাখ ৩১ ১৪৩১

ফুলবাড়ীতে অগ্নিকাণ্ডে ১৫ দোকান ভস্মীভূত

বাদশাহ সৈকত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৪, ২১ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফুলবাড়ীতে অগ্নিকাণ্ডে ১৫ দোকান ভস্মীভূত

কুড়িগ্রাম প্রতিনিধি : জেলার ফুলবাড়ী উপজেলা শহর বাজারের জিলাপি পট্টি ও তার পেছনের প্রধান সড়কের পাশে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫ টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে।

বুধবার সকালে এই অগ্নিকাণ্ড ঘটে। আগুনে ব্যবসায়ীদের নগদ টাকাসহ প্রায় ৭০ লাখ টাকার মালামাল পুড়েছে বলে দাবি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে বাজারের জিলাপি পট্টির একটি দোকানে আগুনের সূত্রপাত হয়ে তা মুহূর্তের মধ্যেই পার্শ্ববর্তী দোকান ঘরে ছড়িয়ে পড়ে। এ সময় এলাকাবাসী ও ফায়ার সার্ভিস কর্মীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ সময় চারটি কাপড়ের দোকানসহ ১৫ টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা বিদ্যুতের শটসার্কিট থেকে আগুনের সূত্রপাতের কথা বললেও কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মঞ্জিল হক জানান, একটি জিলাপির দোকানের চুলার ওপর রাখা লাকড়ি থেকে আগুনের উৎপত্তি হতে পারে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, রাতে ঈদ বাজারে বেঁচা কেনা করে মালামাল গুছিয়ে তারা বাড়ি ফিরে যান। আজ আবার ঈদের বাজারে বেচাকেনার জন্য আসতেই খবর পান আগুনে সব কিছু পুড়ে ছাই হয়েছে। ব্যবসায়ীরা প্রত্যেকে ঈদ বাজারের জন্য অতিরিক্ত মালামাল এনেছিলেন।তাদের এখন পথে বসা ছাড়া আর কোনো পথ নেই।

কাপড় ব্যবসায়ী বিষ্ণু কুমার রায় কান্না জড়িত কণ্ঠে জানান, আমি অসহায় মানুষ। নিজের পুঁজি না থাকায় স্থানীয় এনজিও থেকে ঋণ নিয়ে ঈদবাজার ধরতে সাড়ে তিন লাখ টাকার কাপড় কিনেছি। কিন্তু আগুনে আমার দোকানের সব কাপড় পুড়ে যাওয়ায় আমি নিঃস্ব হয়ে পড়লাম। এনজিওর ঋণ কিভাবে পরিশোধ করবো আর কিভাবে জীবন চালাবো সেই চিন্তায় আমি দিশেহারা হয়ে গেছি। এ অবস্থায় সরকারি সহযোগিতা কামনা করেছেন তিনি।

এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবেন্দ্র নাথ উরাঁও বলেন, আমরা উপজেলা প্রশাসন ও উপজেলা ত্রাণ পুনর্বাসন অফিসের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবসায়ীদের ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরুপণ করা হবে। এসব ব্যবসায়ীকে ঘুরে দাঁড়ানোর জন্য দোকান ঘর নির্মাণের সহযোগিতা করা হবে।



রাইজিংবিডি/কুড়িগ্রাম/২১ জুন ২০১৭/বাদশাহ্ সৈকত/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়