ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

‘জয় বাংলা- কোনো দলের স্লোগান নয়’

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ২০ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জয় বাংলা- কোনো দলের স্লোগান নয়’

নিজস্ব প্রতিবেদক, রংপুর : ‘‘জয় বাংলা’’কে জাতীয় স্লোগান হিসেবে অভিহিত করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘‘জয় বাংলা কোনো দলের স্লোগান নয়, এটি জাতীয় স্লোগান। স্বাধীনতাবিরোধী একটি দল এই স্লোগানকে বিকৃতি করার জন্য অপপ্রচার চালাচ্ছে।’’

শুক্রবার দুপুরে দিনাজপুরের হাকিমপুর উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘‘মুক্তিযোদ্ধারা যুদ্ধ না করলে এ দেশ স্বাধীন হতো না। বাংলাদেশ নামের দেশের জন্ম হতো না। আমাদের পাকিস্তানি শাসক-শোষন, নিপীড়নের শৃঙ্খলে আবদ্ধ থেকে দাসত্ব করতে হতো।’’

তিনি বলেন, এ সরকার মুক্তিযোদ্ধাদের উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে। এই সরকারের প্রতি মুক্তিযোদ্ধাদেরও দায়িত্ব রয়েছে। আওয়ামী লীগ সরকার আবার যেন ক্ষমতায় আসে, সেই জন্য মুক্তিযোদ্ধাদের কাজ করতে হবে।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুকরিয়া পারভীনের সভাপতিত্বে মুক্তিযোদ্ধাদের সঙ্গে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য শিবলী সাদিক। শুভেচ্ছা বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা শামসুল আলম।

এ সময় দিনাজপুর জেলা অতিরিক্ত সহকারী পুলিশ সুপার মাহফুজার রহমান, উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেন মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন করেন এবং সেখানে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় করেন।

 

 

রাইজিংবিডি/রংপুর/২০ অক্টোবর ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়