ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

চট্টগ্রামে সাড়ে ৬ কোটি টাকার ইয়াবা উদ্ধার, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ১৮ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৫:০৩, ১৮ সেপ্টেম্বর ২০২২
চট্টগ্রামে সাড়ে ৬ কোটি টাকার ইয়াবা উদ্ধার, গ্রেপ্তার ২

গ্রেপ্তারকৃত দুই মাদক কারবারি

চট্টগ্রাম নগরের কর্ণফুলী থানার শাহ মিরপুর এলাকা থেকে সোয়া দুই লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে র‌্যাব-৭। এ ঘটনায় ইয়াবার ডিলার মোহাম্মদ আজিমকে অস্ত্র ও এক সহযোগীসহ গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজার মূল্য ৬ কোটি ৬০ লাখ টাকা।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও র‌্যাব ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান র‌্যাব-৭-এর অধিনায়ক লে. কর্ণেল এম এ ইউসুফ। 

র‌্যাব জানায়, গত ৪-৫ দিন ধরে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকা টেকনাফ, উখিয়াসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিদেশি মদ, বিয়ার ও সিগারেটের বিশাল চালান জব্দ করা হয়। ওই অভিযানে ইয়াবারও একটি বড় চালান আটক করা হয়। ইয়াবার চালান আটকের সূত্র এবং প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম নগরের মাদকের ডিলার সম্পর্কে ধারণা পাওয়া যায়। পরে শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন শাহমিরপুর বাদামতল এলাকার একটি বসতঘরে অভিযান চালানো হয়। সে সময় ইয়াবা ডিলার মো. আজম উদ্দিন চৌধুরী ও মো.ছৈয়দ নুর প্রকাশ রুবেল হোসেনকে গ্রেপ্তার করা হয়।  

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্য ও দেখানো একটি বসত ঘরের পাশের গুদাম ঘরে মাটির নিচে লুকিয়ে রাখা অবস্থায় আনুমানিক ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়া পানির নিচে বিশেষ কায়দায় পলিব্যাগের ভেতর লুকিয়ে রাখা অবস্থায় দুটি ওয়ান শুটারগান ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার হয়।

গ্রেপ্তারকৃত আজম ৫-৬ বছর ধরে ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত রয়েছেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। তিনি খুচরা মাদক কারবারিদের কাছে ছোট ছোট প্যাকেটে করে ইয়াবার চালান সরবরাহ করতেন।  

র‌্যাব-৭ অধিনায়ক জানান, উদ্ধারকৃত অস্ত্র আসামিরা স্থানীয়ভাবে এলাকায় প্রভাব বিস্তার, প্রতিপক্ষকে ভয় দেখানো এবং মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও বহনে নিরাপত্তা নিশ্চিতে ব্যবহার করতেন।

রেজাউল/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়