ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুবলার চরে র‌্যাব ক্যাম্পের ভিত্তিপ্রস্তর স্থাপন 

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫১, ২০ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৭:৫৫, ২০ সেপ্টেম্বর ২০২২
দুবলার চরে র‌্যাব ক্যাম্পের ভিত্তিপ্রস্তর স্থাপন 

দুবলার চরে র‌্যাব ক্যাম্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

সুন্দরবনে বনদস্যুদের তৎপরতা বন্ধে বাগেরহাটের দুবলার চরে নিজস্ব ক্যাম্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছে র‌্যাব। 

সোমবার (১৯ সেপ্টেম্বর) র‌্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এই ক্যাম্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

র‌্যাব জানায়, ভৌগলিক অবস্থানের গুরুত্ব হিসেবে দুবলারচর স্পর্শকাতর। আর সেজন্য অধিকতর নিরাপত্তা নিশ্চিতে দুবলার চরে র‌্যাব ক্যাম্প স্থাপনের সব দাপ্তরিক কার্যক্রম শেষ করা হয়েছে। এরই অংশ হিসেবে সোমবার র‌্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন র‌্যাবের নিজস্ব ক্যাম্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। 

এসময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্ণেল মো. কামরুল হাসান, র‌্যাব-৬-এর খুলনার অধিনায়ক লে. কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমদ, উপ-পরিচালক (উন্নয়ন) মেজর মোহাম্মদ রকিবুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। 

র‌্যাব-৬ খুলনার অধিনায়ক লে. কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমদ জানান,  প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব সাধারণ জনগণের নিরাপত্তা ও কল্যাণের জন্য নিরলস কাজ করে যাচ্ছে। সুন্দরবনে জলদস্যু ও বনদস্যুদের দমন এবং অভ্যন্তরীণ নিরাপত্তাকে জোরদার করার লক্ষ্যে ২০১৭ সালের ২১ জুলাই র‌্যাব০৬-এর তত্ত্বাবধানে বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার আওতাধীন দুবলার চর এলাকায় অস্থায়ীভাবে ক্যাম্প স্থাপন করা হয়। ওই এলাকায় র‌্যাবের অভিযানে এখন পর্যন্ত ৩২৮ জন জলদস্যু বিভিন্ন সময়ে আত্মসমর্পণ করে। তারই ফলশ্রুতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালের ১ নভেম্বর সুন্দরবনকে ‘দস্যুমুক্ত সুন্দরবন’ হিসেবে ঘোষণা করেন। 

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়