ঢাকা     বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৯ ||  ০৫ জমাদিউল আউয়াল ১৪১৪

তত্ত্বাবধায়ক সরকার ধ্বংস করেছে বিএনপি : চিফ হুইপ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ১ অক্টোবর ২০২২  
তত্ত্বাবধায়ক সরকার ধ্বংস করেছে বিএনপি : চিফ হুইপ

তত্ত্বাবধায়ক সরকার বিএনপি ধ্বংস করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আল চৌধুরী লিটন।

শনিবার (০১ অক্টোবর) বিকেলে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা কমিটির আহ্বায়ক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ময়েজউদ্দিনের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উপজেলার দেওপাড়া শহীদ ময়েজউদ্দিন ফেরিঘাট ঈদগা মাঠে সভা অনুষ্ঠিত হয়।  

চিফ হুইপ নূর-ই-আল চৌধুরী লিটন এমপি বলেন, ‘আওয়ামী লীগ সংসদ থেকে পদত্যাগ করেছিল তত্ত্বাবধায়ক সরকার বাস্তবায়নের জন্য। কিন্তু তত্ত্বাবধায়ক সরকার ধ্বংস করেছে বিএনপি। ২০০১ সালে ক্ষমতায় আসার পরে যথন নির্বাচনের সময় হয়েছে, আমরা বার বার আলোচনার প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু তারা আমাদের সঙ্গে আলোচনা করেননি। তখন তারা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ধ্বংস করেছিল। আজকে তারা তত্ত্বাবধায়ক সরকার সরকার চায়।’ 

তিনি আরও বলেন, ‘খালেদা জিয়া বলেছিলেন পাগল ছাড়া নিরপেক্ষ ব্যক্তি নেই। তাহলে আজকে তারা নতুন কোনো পাগল পেয়েছেন কি-না, যাতে করে তারা নতুন ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় বসতে চায়।’

চিফ হুইপ বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর যখন দল নেতৃত্ব দেওয়ার মতো স্থান ছিল না, তখন ময়েজউদ্দিন নিজ বাসায় বসে দিশেহারা দলকে নেতৃত্ব দেন। শহীদ ময়েজউদ্দিন ছিলেন সত্যিকারের দেশ প্রেমিক। তাকে হারিয়ে শুধু কালীগঞ্জ বা গাজীপুর নয়, পুরো দেশ হারিয়েছে সত্যিকারের দেশ প্রেমিককে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি, সিমিন হোসেন রিমি এমপি, অধ্যাপিকা রুমানা আলী টুসি এমপি, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি আজমউল্লাহ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্ল্যহ মন্ডল। স্মরণসভায় আগত খণ্ড খণ্ড মিছিল বিশাল জনসভায় রূপ নেয়।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচএম আবুবকর চৌধুরীর পরিচালনায় স্মরণসভায় কেন্দ্রীয়, গাজীপুর মহানগর, জেলা এবং কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতারা শ্রদ্ধা জানান। 

১৯৮৪ সালের ২৭ সেপ্টেম্বর তৎকালীন স্বৈরাচার বিরোধী আন্দোলনে সারা দেশে ২২ দল হরতাল আহ্বায়ন করে। ওইদিন গাজীপুরের কালীগঞ্জে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামের মিছিলে শহীদ ময়েজউদ্দিন আহমেদ নেতৃত্ব দেন। ওই সময় কালীগঞ্জ বাজার সংলগ্ন এলাকায় কতিপয় সন্ত্রাসী তার ওপর হামলা চালালে ঘটনাস্থলে তিনি মারা যান। ময়েজউদ্দিন আহমেদ মেহের আফরোজ চুমকি এমপির বাবা। 
 

রফিক/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়