ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৪ জমাদিউল আউয়াল ১৪১৪

চট্টগ্রামের পতেঙ্গা সৈকতে চলছে প্রতীমা বিসর্জন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ৫ অক্টোবর ২০২২   আপডেট: ১৭:৩৫, ৫ অক্টোবর ২০২২
চট্টগ্রামের পতেঙ্গা সৈকতে চলছে প্রতীমা বিসর্জন

বর্ণাঢ্য উৎসব আয়োজনে বন্দরনগরী চট্টগ্রামে চলছে প্রতিমা বিসর্জন। বুধবার (৫ অক্টোবর) দুপুর থেকে নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকত এবং নেভাল-২-তে হাজার হাজার ভক্ত অনুরাগীর অংশগ্রহণে প্রতিমা বিসর্জন শুরু হয়। 

এর আগে দুপুর থেকে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকা থেকে ট্রাকে করে প্রতিমা নিয়ে গান বাদ্য বাজিয়ে বিসর্জনের উদ্দেশ্যে পতেঙ্গা সমুদ্র সৈকতে আসতে শুরু করেন সনাতন ধর্মাবলম্বীরা। 

এদিকে প্রতিমা বিসর্জন উপলক্ষে পতেঙ্গা সৈকত এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ। 

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজুর রহমান জানান, ‘সৈকতে প্রতিমা বিসর্জন চলছে। সৈকতে সুশৃঙ্খলভাবে যাতে সবাই প্রতিমা বিসর্জন দিতে পারেন সে লক্ষ্যে পুলিশের পক্ষ থেকে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পতেঙ্গাসহ আশেপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ সদস্য দায়িত্ব পালন করছে।’ 

চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য্য বলেন, ‘চট্টগ্রাম মহানগরীর ১৬ থানায় ২৮২টি পূজা মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে। আজ বিজয়া দশমীর আনুষ্ঠানিকতা শেষে দুপুরের পর থেকেই প্রতিমা বিসর্জনের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। বর্তমানে পতেঙ্গা সৈকত, নেভাল-২ সহ কর্ণফুলী নদীর বিভিন্নস্থানে প্রতীমা বিসর্জন চলছে। সন্ধ্যা পর্যন্ত প্রতিমা বিসর্জন চলবে। বিকেল ৪টা পর্যন্ত পতেঙ্গা সৈকতে শতাধিক প্রতিমা বিসর্জন হয়েছে। 

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়