ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নিম্নচাপের প্রভাব: বাগেরহাট উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ২৩ অক্টোবর ২০২২   আপডেট: ১৬:১১, ২৩ অক্টোবর ২০২২
নিম্নচাপের প্রভাব: বাগেরহাট উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপের কারণে বাগেরহাট উপকূল জুড়ে গুড়ি-গুড়ি বৃষ্টি হচ্ছে। রোববার (২৩ অক্টোবর) সকাল থেকে বৃষ্টিপাত শুরু হয়। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টি ও বাতাসের গতি বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আরও সামান্য উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ঘণীভূত হয়েছে। এটি এখন গভীর নিম্নচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। নিম্নচাপটি মোংলা সমুদ্র বন্দর থেকে ৭৭৫ কিলোমিটার দক্ষিণে রয়েছে। যার ফলে মোংলা সমুদ্রবন্দকে তিন নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। তবে মোংলা বন্দরে জাহাজ থেকে পণ্য খালাস ও বোঝাই স্বাভাবিক রয়েছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, সকাল থেকে মোংলা, শরণখোলা, মোরেলগঞ্জ, কচুয়া, রামপালসহ উপকূলীয় এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও ভাড়ি বৃষ্টির খবরও পাওয়া গেছে। এছাড়া মোংলা, মোরেলগঞ্জ ও শরণখোলা ফেরি ও খেয়াঘাটে পাড়াপাড়ে ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ। 

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন শাহীন মজিদ বলেন, ‘বন্দরের সব কার্যক্রম স্বাভাবিক রয়েছে। আবহওয়া অধিদপ্তরের সিগনাল বৃদ্ধি ও পরিস্থিতির উপর নির্ভর করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আজ সকাল ৬টা পর্যন্ত বন্দরে ১৪টি বানিজ্যিক জাহাজ ছিল। সবগুলোর কার্যক্রম স্বাভাবিক রয়েছে।’

মোংলা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক শিহাব কবির বলেন, ‘২৪ ও ২৫ অক্টোবর সকাল থেকে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। নিম্নচাপের ফলে নদীতে স্বাভাবিকের চেয়ে দুই থেকে তিন ফুট পানি বাড়ার আশঙ্কা রয়েছে।’

টুটুল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়