ঢাকা     রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যবসায়ী গ্রেপ্তার

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ২৭ নভেম্বর ২০২২   আপডেট: ১৮:৩৬, ২৭ নভেম্বর ২০২২
৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যবসায়ী গ্রেপ্তার

সাভারে প্রায় ৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় ইমরুল হাসান চৌধুরী নামের এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে, আশুলিয়া থানায় তিন জনের বিরুদ্ধে মামলা করেন মিনিস্টার-মাইওয়ান গ্রুপের লিগ্যাল ডিপার্টমেন্টের ডেপুটি ম্যানেজার গিয়াস উদ্দিন।

ইমরুল হাসান চৌধুরীসহ মামলার বাকি আসামিরা সাভারের ভাটপাড়া এলাকার বাসিন্দা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৭ সালে ইমরুল হাসান চৌধুরী ও তার ভাই ইকবাল হাসান আশুলিয়ার বগাবাড়ি এলাকায় চৌধুরী এন্টারপ্রাইজ নামে মিনিস্টার ও মাইওয়ান গ্রুপের ডিলারশিপ নেন।

চলতি বছরের জানুয়ারি মাস পর্যন্ত তারা মিনিস্টার গ্রুপের সঙ্গে ইলেকট্রনিক্স পণ্যের ব্যবসা পরিচালনা করেছেন। এই সময়ের মধ্যে তারা ২৪ কোটি ৭২ লাখ ৬৫ হাজার ৩৬৮ টাকার পণ্য গ্রহণ করেন।

পণ্য বিক্রয় বাবদ বিভিন্ন সময়ে ২১ কোটি ৮২ লাখ ৪৩ হাজার ৫৪০ টাকা কোম্পানির একাউন্টে পরিশোধ করেন। বাকি ২ কোটি ৮০ লাখ ৮৮ হাজার ১৮৮ টাকা পরিশোধ না করে পরিকল্পিতভাবে আত্মসাৎ করেন।

কোম্পানির পক্ষ থেকে টাকা চাইতে গেলে সেলস ও রিকোভারী টিমের সদস্যদের স্থানীয় সন্ত্রাসীদের দিয়ে ভয়ভীতি প্রদর্শন ও হত্যার হুমকি দেওয়া হয়।

গত ২০ নভেম্বর অডিট টিমের সিনিয়র ম্যানেজার পলাশ চন্দ্র বণিক চৌধুরী এন্টারপ্রাইজ পরিদর্শনে গিয়ে মিনিস্টার-মাইওয়ান গ্রুপের সাড়ে ৯ লাখ টাকার পণ্য মজুদ অবস্থায় পান। পরবর্তীতে এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক বলেন, ‘মিনিস্টার-মাইওয়ান গ্রুপ প্রায় ৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে একটি মামলা করেছে। মামলার আসামি ইমরুল হাসান চৌধুরীকে গতকাল রাতেই গ্রেপ্তার করা হয়েছে। অপর দুই আসামিকে গ্রেপ্তারে চেষ্টা চলছে।’

সাব্বির/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়